× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাংবাদিক সাইফুলের বিরুদ্ধে মামলায় বিভিন্ন সংগঠনের নিন্দা ও প্রতিবাদ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৮ পিএম

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২৫ পিএম

দৈনিক আজকালের খবর-এর জ্যেষ্ঠ প্রতিবেদক সাইফুল ইসলাম

দৈনিক আজকালের খবর-এর জ্যেষ্ঠ প্রতিবেদক সাইফুল ইসলাম

দৈনিক আজকালের খবর-এর জ্যেষ্ঠ প্রতিবেদক সাইফুল ইসলামের বিরুদ্ধে হওয়া মানহানির মামলার তীব্র নিন্দা জানিয়েছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন। মামলাটিকে ‘হয়রানিমূলক’ অভিযোগ করে প্রতিবাদও জানিয়েছেন সংগঠনগুলোর নেতারা।

সংগঠনগুলো হলোঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্র্যাব), রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‍্যাক) ও নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম।

সাইফুল ইসলাম ডিআরইউর স্থায়ী সদস্য, ক্র্যাবের সাবেক অর্থ সম্পাদক, র‍্যাকের নির্বাহী সদস্য ও ডিইউজের সদস্য।

গত বছরের ৩ সেপ্টেম্বর আজকালের খবরে ‘মিরপুর বিআরটিএর হিসাবরক্ষক খান মোহাম্মদ রুহুল আমিন শত কোটি টাকার মালিক!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ৩ ডিসেম্বর এই সংবাদের প্রতিবাদও ছাপা হয়। তারপরও খান মোহাম্মদ রুহুল আমিন ঢাকা মহানগর নিম্ন আদালতে একটি মানহানির মামলা করেন।

জানা গেছে, এ প্রতিবেদনের সত্যতা নিশ্চিত করতে বনানী থানা পুলিশ নোটিস দিয়ে সাইফুল ইসলাম, আজকালের খবরের সম্পাদক ফারুক আহমেদ তালুকদার ও প্রকাশক গোলাম মোস্তফাকে থানায় যেতে বলা হয়।

এ ঘটনায় বুধবার এক বিবৃতিতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন সাংবাদিক সাইফুল ইসলামের বিরুদ্ধে ‘উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা’ মামলা করা হয়েছে অভিযোগ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

একই সঙ্গে অবিলম্বে এই মামলা তুলে নেওয়ার আহ্বান জানিয়ে তারা বলেন, এই মামলার মাধ্যমে স্বাধীন গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা করা হচ্ছে। অনিয়ম-দুর্নীতির চিত্র তুলে ধরাই অনুসন্ধানী সাংবাদিকদের কাজ। তথ্যবহুল সংবাদ প্রকাশের পর একজন দুর্নীতিগ্রস্ত কর্মকর্তার এমন হয়রানিমূলক মামলা অনুসন্ধানী সাংবাদিকতায় বাধা সৃষ্টির অপচেষ্টামাত্র।

ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খান ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামও একই দিন অপর এক বিবৃতিতে সাইফুল ইসলামের বিরুদ্ধে মামলার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তারা অবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবি জানান। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) র‍্যাক সভাপতি জেমসন মাহবুব, সাধারণ সম্পাদক শাফি উদ্দিন আহমদসহ সাংবাদিক নেতারা এ মামলার ঘটনায় উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেন।

রুহুল আমিনের অনিয়ম-দুর্নীতি নিয়ে এর আগেও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। দুর্নীতি দমন কমিশনে দেওয়া অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে এসব সংবাদ প্রকাশ করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা