× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সংসদ সদস্য হাজী সেলিম কারামুক্ত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩ ১৫:৩৯ পিএম

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩ ১৯:৫৮ পিএম

ফুলের মালা গলায় দিয়ে হাসপাতাল ছেড়েছেন হাজী সেলিম। প্রবা ফটো

ফুলের মালা গলায় দিয়ে হাসপাতাল ছেড়েছেন হাজী সেলিম। প্রবা ফটো

আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিম জামিনে মুক্তি পেয়েছেন। তিনি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের প্রিজন সেলে ছিলেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আবদুস সেলিমের নেতৃত্বে একটি দল জামিনের কাগজপত্র নিয়ে বিএসএমএমইউয়ে আসেন। পরে তার কারামুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার হাসান মো. তৌহিদুল ইসলাম।

মুক্তি পেয়ে হাজী সেলিম বিএসএমএমইউ থেকে বেরিয়ে আসেন। এ সময় দলীয় নেতা-কর্মীরা তাকে ফুলের মালা দিয়ে শুভেচ্ছা জানায়। পরে ছাদখোলা গাড়িতে তিনি বিএসএমএমইউ ত্যাগ করেন।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে ১০ বছরের সাজা বহাল রেখে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে হাজী সেলিমের করা লিভ টু আপিল মঞ্জুর করে তাকে গত ৬ ডিসেম্বর জামিন দেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ। এই আদেশের ফলে তার কারামুক্তির আইনগত বাধা দূর হয়। ১০ বছরের সাজা বহাল রেখে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে গত ২৪ মে লিভ টু আপিলের পাশাপাশি জামিন চেয়ে আবেদন করেছিলেন হাজী সেলিম।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেছিলেন। এই আপিলের ওপর ২০২১ সালের ৯ মার্চ রায় দেন হাইকোর্ট। রায়ে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে তার ১০ বছরের সাজা বহাল রাখেন হাইকোর্ট। আর সম্পদের তথ্য গোপনের অভিযোগে তিন বছরের সাজা থেকে খালাস দেওয়া হয়। হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় গত বছরের ১০ ফেব্রুয়ারি প্রকাশিত হয়। রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছিল।

হাইকোর্টের রায় অনুসারে গত বছরের ২২ মে হাজী সেলিম বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন। এরপর তিনি জামিনের আবেদন জানান। ঢাকার বিশেষ জজ আদালত ৭-এর বিচারক জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর পর থেকে তিনি কারাগারে ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা