× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাউশি-নায়েমে যুক্ত হচ্ছে ১২৬ নতুন পদ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩ ২১:৩৩ পিএম

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩ ২২:১৩ পিএম

বাংলাদেশ সচিবালয়। সংগৃহীত ছবি

বাংলাদেশ সচিবালয়। সংগৃহীত ছবি

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন দুই দপ্তর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) অর্গানোগ্রামে ১০১টি এবং জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) অর্গানোগ্রামে ২৫টি পদসহ মোট ১২৬টি নতুন পদ যুক্ত হচ্ছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংগঠন ও ব্যবস্থাপনা শাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়। 

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অর্গানোগ্রামে ১০১টি পদ এবং জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির অর্গানোগ্রামে ২৫টি পদসহ মোট ১২৬টি পদ রাজস্বখাতে স্থায়ীভাবে সৃজনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতিজ্ঞাপন করা হলো।

জানা যায়, মাউশির ১০১টি নতুন পদের মধ্যে পরিচালক পদ রয়েছে ১০টি, উপপরিচালক পদ ৩৬টি, সহকারী পরিচালক পদ ৩২টি, গবেষণা কর্মকর্তা ২১টি ও প্রকিউরমেন্ট অফিসার পদ ২টি। আর নায়েমের উপপরিচালক পদ রয়েছে ২৫টি। এ পদগুলো বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার থেকে নিয়োগ করা হবে। 

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের সরাসরি তদারকি করে মাউশি। আর শিক্ষা ক্যাডারে নিয়োগপ্রাপ্তদের প্রশিক্ষণ দেওয়ার দায়িত্ব পালন করে নায়েম।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা