× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হামলার হুমকি দিয়ে চিঠি, বাংলা একাডেমির জিডি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ০১:২৭ এএম

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ০১:২৮ এএম

অমর একুশে বইমেলায় বাংলা একাডেমির একটি স্টল। সংগৃহীত ছবি

অমর একুশে বইমেলায় বাংলা একাডেমির একটি স্টল। সংগৃহীত ছবি

যাত্রাবাড়ি এলাকার পতিতাবৃত্তি বন্ধ না করলে বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলায় হামলা করা হবে—এমন হুমকি দিয়ে ঠিকানাবিহীন এক চিঠি এসেছে একাডেমির মহাপরিচালকের কাছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে শাহবাগ থানায় এ ঘটনায় সাধারণ ডায়রি (জিডি) করেছেন একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম। জিডির সূত্র ধরে কাউন্টার টেরোরিজম ইউনিট এরই মধ্যে তদন্ত শুরু করেছে।

জাহাঙ্গীর আলম প্রতিদিনের বাংলাদেশকে জানান, ঠিকানাবিহীন চিঠিটি ২০ ফেব্রুয়ারি খিলগাঁও পোস্ট অফিসে পোস্ট করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এর বিষয়বস্তু দেখে আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের পরামর্শে থানায় জিডি করা হয়। চিঠিতে মাওলানা মো. সাইফুল ইসলাম নাম স্বাক্ষর করা হয়েছে। সাইফুল নিজেকে আনসার আল ইসলামের সদস্য বলে পরিচয় দিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পতিতা বৃত্তি বন্ধ না করলে আনসার আল ইসলাম নামের একটা সংগঠন একুশে বইমেলায় বোমা হামলা করবে বলে চিঠি পাঠিয়েছে। এ বিষয়ে শাহবাগ থানায় জিডি করা হয়েছে। জিডির তদন্ত করতে কাউন্টার টেরোরিজম ইউনিটের কাছে পাঠানো হয়েছে। নিরাপত্তাসহ এ সংক্রান্ত সকল বিষয় আমলে নিয়ে কাজ করছে পুলিশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা