× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নারীরা মানুষ হিসেবেই স্বীকৃতি পাক : মতিয়া চৌধুরী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ২৩:৪৮ পিএম

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘ডিজিটাল সাংবাদিকতা : নারীর চ্যালেঞ্জ ও ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় সংসদ উপনেতা এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। প্রবা ফটো

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘ডিজিটাল সাংবাদিকতা : নারীর চ্যালেঞ্জ ও ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় সংসদ উপনেতা এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। প্রবা ফটো

সংসদ উপনেতা এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, ‘আন্তর্জাতিক নারী দিবসে এটাই চাইব যে নারী সে মানুষ, তাই মানুষ হিসেবেই নারীরা স্বীকৃতি পাক। বৃহস্পতিবার (৯ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘ডিজিটাল সাংবাদিকতা : নারীর চ্যালেঞ্জ ও ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

মতিয়া চৌধুরী বলেন, ‘নারীদের অধিকার নিশ্চিত এবং সমাজ ও রাষ্ট্রে গুরুত্বপূর্ণ পদে নারীদের সুযোগ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের দুর্যোগ, দুর্বিপাকে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে নারীরা। আমাদের দেশে মেয়েদের সামনে আসা এবং এগিয়ে যাওয়ার বিষয়টি সহজ ছিলো না।’

নারী ক্ষমতায়নে সরকারের উদ্যোগকে এগিয়ে নিতে সবার প্রতি আহবান জানিয়ে  তিনি বলেন, দেশের প্রান্তিক অঞ্চলে নারী শিক্ষায় উন্নয়ন সহযোগী সংস্থার অবদান অনস্বীকার্য।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে সভায় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ফ্রেন্ডশিপ-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক রুনা খান, বিডব্লিউসিসিআই-এর প্রতিষ্ঠাতা পরিচালক নাজমা জামালউদ্দিন প্রমুখ বক্তব্য দেন। এসময় ডিআরইউ’র সাবেক সভাপতি শাহেদ চৌধুরী উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিআরইউ‘র সাবেক নারী বিষয়ক সম্পাদক আইরিন নিয়াজী মান্না। সঞ্চালনা করেন ডিআরইউ’র নারী বিষয়ক সম্পাদক মরিয়ম মনি সেঁজুতি। 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অনুষ্ঠানে কেক কাটা হয়। দিবসটি উপলক্ষে বিশেষ প্রকাশনা ‘কণ্ঠস্বর’র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি বেগম মতিয়া চৌধুরীসহ অতিথিবৃন্দ। 

পরে ডিআরইউ’র নারী সদস্যদের জন্য নির্মিত কমনরুমের উদ্বোধন করেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। এর আগে সকালে র‌্যালির মাধ্যমে আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানের সূচনা হয়। র‌্যালিতে সংগঠনের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা