× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল সোমবার চালু হচ্ছে না

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ২১:৪৫ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৩ ২২:৫৬ পিএম

সংগৃহীত ফটো

সংগৃহীত ফটো

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে আরও কিছুদিন ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সোমবার (২০ মার্চ) থেকে চালুর কথা থাকলেও তা হচ্ছে না। রবিবার (১৯ মার্চ) পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের পরিচালক আফজাল হোসেন প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই রুটে পদ্মা সেতু রেলসংযোগের কাজ চলছে। যা এখনও শেষ হয়নি। আজ সোমবার থেকে ট্রেন চলাচল শুরুর কথা থাকলেও তা চালু হচ্ছে না। আরও কিছুদিন ট্রেন বন্ধ থাকবে। এই মাসের শেষে বা আগামী মাসের শুরুতে তা চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের আওতায় ঢাকার কমলাপুর থেকে গেন্ডারিয়া অংশে আলাদা তিনটি রেললাইন নির্মাণ চলছে। এটির ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কোম্পানি। নির্মাণকাজ দ্রুত ও যাত্রীসেবার নিরাপত্তায় ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধের আবেদন জানায় প্রতিষ্ঠানটি। এজন্য গত বছরের ২২ নভেম্বর রেল কর্তৃপক্ষের চিঠি দেয় তারা। এরপর সাময়িক ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী গত বছরের ৪ ডিসেম্বর থেকে তা বন্ধ রয়েছে।

রবিবার পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্প ঘুরে দেখা যায়, দয়াগঞ্জ ও গেন্ডারিয়া অংশে রেললাইনে চলছে পাত ও পাথর বসানোর কাজ। শ্রমিকদের ভাষ্যমতে, কাজ শেষ হয়ে রেলপথ চালু হতে হতে আরও সময় প্রয়োজন। আসন্ন ঈদুল ফিতরের আগে এই রেলপথ ট্রেন চলাচলের উপযোগী হবে না।

সংশ্লিষ্টদের মতে, ঢাকা-নারায়নগঞ্জ যাতায়াতে পরিবহনে খরচ বেশি। সময়ও বেশি ব্যয় হয়। প্রায় সাড়ে ৩ মাস ট্রেন বন্ধ থাকায় ভোগান্তি পোহাচ্ছেন নিয়মিত যাতায়াকারীরা।

গেন্ডারিয়া রেল স্টেশনের মাস্টার মো. শাহাদাত জানান, ট্রেনে কমলাপুর থেকে নারায়ণগঞ্জের দূরত্ব ১২ কিলোমিটার। ভাড়া মাত্র ১৫ টাকা। প্রতিদিন প্রায় ৩০ হাজার যাত্রী যাতায়াত করেন। ভাড়া কম হওয়ায় ও যানজটের ভোগান্তি এড়াড়ে ট্রেনে যাতায়াত করতে স্বাচ্ছন্দবোধ করেন যাত্রীরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা