× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তিন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেবেন সোহেল তাজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩ ০১:০০ এএম

আপডেট : ০৮ এপ্রিল ২০২৩ ১০:৫৭ এএম

তানজিম আহমদ (সোহেল তাজ)। সংগৃহীত ছবি

তানজিম আহমদ (সোহেল তাজ)। সংগৃহীত ছবি

১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ হিসেবে স্বীকৃতি দিয়ে রাষ্ট্রীয়ভাবে পালনসহ তিন দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি দেবেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ (সোহেল তাজ)।

সোমবার (১০ এপ্রিল) বিকাল ৩টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজাসংলগ্ন মানিক মিয়া এভিনিউ থেকে তিনি প্রধানমন্ত্রীর বাসভবন (গণভবন) অভিমুখে পদযাত্রা করবেন এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেবেন।

শুক্রবার (৭ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোহেল তাজ নিজেই এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে ১০ এপ্রিল ১৯৭১ একটি তাৎপর্যপূর্ণ, গুরুত্বপূর্ণ এবং মোড় ঘোরানো দিন। কারণ ১৯৭১ সালের এই দিনে গঠিত হয়েছিল বাংলাদেশের প্রথম সরকার। আর এ সরকারের সফল নেতৃত্বে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করেছিলাম আমাদের স্বাধীনতা। আমি মনে করি বাংলাদেশকে একটি সুন্দর উজ্জ্বল ভবিষ্যৎ বিনির্মাণে নতুন এবং ভবিষ্যৎ প্রজন্ম তখনই অবদান রাখতে পারবে, যখন তারা আমাদের মহান মুক্তিযুদ্ধের সঠিক এবং পূর্ণাঙ্গ ইতিহাস জানতে পারবে। সেই লক্ষ্যে ১০ এপ্রিলকে প্রজাতন্ত্র দিবস হিসেবে স্বীকৃতি দিয়ে রাষ্ট্রীয়ভাবে পালনসহ তিন দফা দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়া হবে।

তিন দফা দাবির অন্য দুটি দাবি হলো ৩ নভেম্বর জেলাহত্যা দিবস রাষ্ট্রীয়ভাবে পালন এবং জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের জীবনীসহ পূর্ণাঙ্গ ইতিহাস সর্বস্তরের পাঠ্যপুস্তক ও সিলেবাসে অন্তর্ভুক্ত করা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা