× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদকে ঘিরে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা : র‌্যাব ডিজি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩ ১১:৫১ এএম

জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের আগে র‌্যাব ডিজি। প্রবা ফটো

জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের আগে র‌্যাব ডিজি। প্রবা ফটো

ঈদকে কেন্দ্র করে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

শুক্রবার (২১ এপ্রিল) সকালে রাজধানীর জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, বিপণবিতানে এই মুহূর্তে জনগম হচ্ছে। সেখানে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছি। ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন স্থানে সাপোর্ট সেন্টার স্থাপন করা হয়েছে। ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের আয়োজন (এরেঞ্জমেন্)ট রেখেছি।  এ উপলক্ষে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, গুরুত্বপূর্ণ ঈদগাহে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  গুরুত্বপূর্ণ শপিং মল, বিপণীবিতান ও জনসমাগমপূর্ণ এলাকায় টহল ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধির মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গার্মেন্টস শ্রমিকদের বেতন ও বোনাসের সময় যাতে আইনশৃঙ্খলা বাহিনীর অবনতি না হয় সে জন্য সতর্ক রয়েছে র‍্যাব।

যে কোনো নাশকতা মোকাবিলায় র‍্যাব প্রস্তুত রয়েছে বলে জানান র‌্যাব ডিজি। বলেন, টহল ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির মাধ্যমে নাশকতাসহ  যে কোনো পরিস্থিতি মোকাবিলা করা হবে। গোয়েন্দা তথ্য, সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণ করে পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। 

গুজব, অপপ্রচার ও উসকানিমূলক তথ্য বন্ধে র্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে বলেও জানান এম খুরশীদ হোসেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা