× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ জুন ২০২৩ ১১:২৯ এএম

আপডেট : ০১ জুন ২০২৩ ১১:৫২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তৃতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর বুধবার (৩১ মে) রাতে প্রথমবারের মতো ফোনে কথা হয় দুই নেতার। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার রাত ১১টা ১৫ মিনিটে ফোন করেন এরদোয়ান। পরে দুই নেতা ১০ মিনিট ধরে আলাপ করেন। 

ফোনালাপে দ্বিতীয় মেয়াদে রানঅফ ইলেকশনে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় এরদোয়ানকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, তার বিশ্বাস ছিল নির্বাচনে তুরস্কের জনগণ তাদের নেতা হিসেবে সঠিক মানুষটিকেই বেছে নেবে। রানঅফ নির্বাচনের পর দেখা গেছে, তার ধারণাই সত্যি ছিল। 

প্রধানমন্ত্রী গত ফেব্রুয়ারিতে তুরস্কের ভয়াবহ ভূমিকম্পের কথা স্মরণ করেন। তিনি বলেন, যেকোনো প্রয়োজনে তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে বাংলাদেশিরা অবিচল থাকবে। 

প্রেসিডেন্ট এরদোয়ানও বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তার বিজয়ে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম মানুষ তুরস্কের উচ্ছ্বসিত জনতার সঙ্গে মানসিকভাবে একাত্ম ছিল বলেও উল্লেখ করেন তিনি। বাংলাদেশের ও তুরস্কের দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নেওয়ার বিষয়ে একসঙ্গে কাজ করার কথা বলেন এরদোয়ান। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুরস্কের প্রেসিডেন্ট ও তার পরিবারের সদস্যদের প্রতি শুভ কামনা জানান। এরদোয়ানের মাধ্যমে তুরস্ক আরও শান্তি, উন্নতি ও অগ্রগতির দিকে চালিত হবে বলে আশাবাদ প্রকাশ করেন তিনি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা