× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে না গেলে কিচ্ছু আসে যায় না : শেখ হাসিনা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুন ২০২৩ ১৯:৩২ পিএম

আপডেট : ০৩ জুন ২০২৩ ২২:০৯ পিএম

ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোকাস বাংলা

ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোকাস বাংলা

যুক্তরাষ্ট্রে না গেলে কিছু আসে যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শনিবার (৩ জুন) রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় ঢাকা জেলা আওয়ামী লীগের নিজস্ব ভবনের অডিটোরিয়ামে আয়োজিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ। 

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে গত মাসে বাংলাদেশের জন্য ভিসানীতি ঘোষণা করে যুক্তরাষ্ট্র। জানায়, সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনে যারা বাধা দেবে তাদের এবং তাদের পরিবারকে ভিসা দেবে না দেশটি। সেই ভিসানীতি প্রকাশ করার পর প্রথমবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি নিয়ে জনসম্মুখে কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘কে আমাদের ভিসা দেবে না, আর কে আমাদের স্যাংশন দেবে ও নিয়ে মাথাব্যথা করে কোনো লাভ নেই। ২০ ঘণ্টা জার্নি করে আর আটলান্টিক মহাসাগর পার হয়ে আমেরিকায় না গেলে কিচ্ছু আসে যায় না। আরও অনেক মহাসাগর আছে, মহাদেশ আছে। তাদের সাথে যাতায়াত করব, বন্ধুত্ব করব, দেশকে আরও উন্নতির দিকে নিয়ে যাব। অর্থনীতি আরও মজবুত হবে, চাঙ্গা হবে।’

তিনি বলেন, ‘যারা ভোট কারচুপি করে, জনগণের ভাগ্য নিয়ে যারা ছিনিমিনি খেলে ওই সন্ত্রাসী দলের দিকে নজর দেন। কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা দিয়ে রায় দিয়েছে। দুর্নীতির দায়ে তারেক রহমানকে আমেরিকায় ভিসা দেয়নি। আজকে তারাই আবার তাদের কাছে ধরনা দেয়।’


বাজেট বাস্তবায়নের সক্ষমতা আছে বলেই এত বড় বাজেট দিয়েছি বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ঢাকা জেলা আওয়ামী লীগের ভবন উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ-বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ঢাকা বিভাগের দায়িত্বে সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক প্রমুখ। 

ঢাকা জেলা আওয়ামী লীগের স্থায়ী ভবনের উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে ঢাকা জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে উৎসব-উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

দাবদাহ উপেক্ষা করে অনুষ্ঠান শুরুর অনেক আগে থেকেই জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে নেতাকর্মীরা উপস্থিত হয় অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন। 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক ঢাকা জেলা আওয়ামী লীগের নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে এদিন দলীয় নেতাকর্মীরা গণভবন হতে তেজগাঁও পর্যন্ত রাস্তার দুইপাশে দাঁড়িয়ে ও মিছিল করে আওয়ামী লীগ সভাপতিকে স্বাগত জানান। 

প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে এসে প্রথমে ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন করেন৷ এরপর প্যান্ডেলে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এরপর আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত মূল অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন। 

স্লোগানে স্লোগানে বরণ করে নেওয়া হয় দলীয় সভাপতিকে। মঞ্চে ফুল দিয়ে বরণ করে নেন ঢাকা জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধুর একটি দুর্লভ ছবি দলীয় সভাপতিকে উপহার দেওয়া হয়। পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মধ্য দিয়ে অনুঠানের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা