× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই : ডিএমপি কমিশনার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ জুন ২০২৩ ১১:১৪ এএম

জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই : ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তারপরও পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে। সেটি অব্যাহত থাকবে। বুধবার (২৮ জুন) সকাল ১০টায় জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, ঢাকায় জাতীয় ঈদগাহে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নামাজে অংশগ্রহণ করবেন। যে ব্যবস্থা রাখা হয়েছে বৃষ্টির মধ্যেও নামাজের কোনো সমস্যা হবে না। 

ডিএমপি কমিশনার বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে ভালো করে পুলিশ দায়িত্ব পালন করবে। তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। নিরাপত্তার স্বার্থে চেক করে প্রবেশ করতে দেওয়া হবে। 

তিনি বলেন, পাঁচ জায়গায় গাড়ি পার্কিং করা যাবে। সেখান থেকে হেঁটে জাতীয় ঈদগাহে আসতে হবে। 

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গি হামলার আশঙ্কা থাকলে সিটিটিসি প্রস্তুত থাকবে। তবে এখন পর্যন্ত জঙ্গি হামলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। আমাদের সিটিটিসি, সাইবার ইউনিট কাজ করছে। কোনো ধরনের জঙ্গি হামলার আশঙ্কা থাকলে তারা ব্যবস্থা নেবে। 

ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে তিনি বলেন, আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি। আমাদের মোবাইল টিম বাসাবাড়ির গার্ডের সঙ্গেও যোগাযোগ রাখছে। কোনো ধরনের সমস্যা দেখলেই আমাদের অবহিত করতে বলা হয়েছে। 

তিনি বলেন, রাজধানীতে যেসব অপরাধীরা ছিল তাদের অনেককেই আমরা গ্রেপ্তার করেছি। যেহেতু আদালত ঈদের ছুটির কারণে বন্ধ রয়েছে তাই তাদের জামিন পাওয়ার সুযোগ নেই। তবে যেসব অপরাধীরা এখনো আছে তাদের বিষয়ে নজরদারি থাকবে। 

চেকপোস্টের বিষয়ে তিনি বলেন, সবসময় একই স্থানে দীর্ঘ সময় চেকপোস্ট রাখা হয় না। এটা আমাদের একটি কৌশল। অপরাধীরা যদি জানে সবসময় একই জায়গায় চেকপোস্ট থাকে তাহলে তারা বিকল্প পথ খুঁজবে। 

এবারের ঈদের জামাতে ৩৫ হাজার মুসল্লি জাতীয় ঈদগাহে নামাজ আদায় করতে পারবে। আবহাওয়া খারাপ হওয়ায় বৃষ্টি থেকে বাঁচতে সবাইকে সঙ্গে ছাতা নিয়ে আসার আহ্বান জানান ডিএমপি কমিশনার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা