× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৪০তম বিসিএস নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ এ মাসেই

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ জুলাই ২০২৩ ০৮:৫৯ এএম

আপডেট : ০২ জুলাই ২০২৩ ১১:১৬ এএম

৪০তম বিসিএস নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ এ মাসেই

চলতি মাসের মাঝামাঝিই ৪০তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হতে পারে বলে জানিয়েছেন সরকারি কর্ম-কমিশনের (পিএসসি) ঊর্ধ্বতন এক কর্মকর্তা। এ নিয়ে সম্প্রতি রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের সঙ্গে বৈঠক করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা জানান, ১৫ জুলাইয়ের মধ্যে ৪০তম বিসিএস নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ করার লক্ষ্য নির্ধারণ করেছে পিএসসি। এজন্য টেলিটকের সঙ্গে বৈঠকও করা হয়েছে। আবেদনসংক্রান্ত কিছু জটিলতা আছে। এগুলো কাটিয়ে উঠতে পারলে নির্ধারিত সময়েই সুপারিশ করা সম্ভব হবে।

এর আগে ২০ জুন টেলিটকের ওয়েবসাইটে শুরু হয় ৪০তম বিসিএসের নন-ক্যাডার আবেদন, যা শেষ হয় ১ জুলাই। এ নিয়োগে নবম থেকে ১২তম গ্রেডে ৪ হাজার ৪৭৮টি শূন্যপদে নিয়োগে সুপারিশের কথা রয়েছে।

৪০তম বিসিএসে চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণের তালিকায় আছেন ৮ হাজার ১৬৬ জন চাকরিপ্রার্থী। কিন্তু এক বছরের বেশি সময় পেরিয়ে গেলেও বিধিসংক্রান্ত জটিলতায় নন-ক্যাডারদের নিয়োগ সুপারিশের তালিকা প্রকাশ করা সম্ভব হয়নি। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর সংশোধিত বিধিমালাটি যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। সেখান থেকে এটি পাঠানো হয় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগে। এর পর ১৪ জুন সংশোধিত বিধিমালার গেজেট প্রকাশ করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা