× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাজেদা চৌধুরীর আসনে মনোনয়ন চান দুই ছেলেই

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২ ২২:৩৬ পিএম

আপডেট : ০২ অক্টোবর ২০২২ ১২:৩০ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে শূন্য হওয়া ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে তার দুই ছেলে আয়মন আকবর বাবলু, শাহদাব আকবর লাবলুসহ ১৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বিপ্লব বড়ুয়া প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ৪ অক্টোবর বিকাল ৪টায় গণভবনে মনোনয়ন বোর্ডের সভা থেকে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে। ৫ নভেম্বর এ আসনে উপনির্বাচন হবে। ১১ সেপ্টেম্বর সৈয়দা সাজেদা চৌধুরী মারা যাওয়ার পর ১৩ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। ফরিদপুরের নগরকান্দা, সালথা ও সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর–২ আসনটিতে কে মনোনয়ন পাবেন তা নিয়ে আলোচনা হচ্ছে দলের মধ্যে।
দলীয় সূত্রে জানা গেছে, সাজেদা চৌধুরীর তিন ছেলে ও এক মেয়ে। এর মধ্যে বড় ছেলে আয়মন আকবর চৌধুরী বাবলু রাজনীতিতে বেশি সক্রিয়। তিনি নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। অন্যদিকে মা সাজেদা চৌধুরীর অনুপস্থিতিতে একসময় যে দায়িত্ব আয়মন আকবর পালন করতেন, শেষের দিকে সে দায়িত্ব পালন করতে দেখা গেছে ছোট ছেলে শাহদাব আকবর চৌধুরী লাবলুকে। এ অবস্থায় মায়ের মৃত্যুর পর দুই ভাই নির্বাচন করার আগ্রহ পোষণ করেন এবং দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। আওয়ামী লীগের দুঃসময়ের কাণ্ডারি হিসেবে পরিচিত সাজেদা চৌধুরীর উত্তরসূরি হিসেবে আসনটিতে কে দলটির মনোনয়ন পাচ্ছেন তা জানার জন্য ৪ তারিখের বৈঠক পর্যন্ত অপেক্ষা করতে হবে। দলীয় মনোনয়ন পাওয়ার জন্য দুই ভাই জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে সূত্রে জানা গেছে।
প্রবা/রসি/জেও
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা