× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ আগস্ট ২০২৩ ১৩:০৩ পিএম

আপডেট : ২১ আগস্ট ২০২৩ ১৭:৪৯ পিএম

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলায় নিহতদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি ফোকাস বাংলা

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলায় নিহতদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি ফোকাস বাংলা

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াল গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সোমবার (২১ আগস্ট) বেলা ১১টার পরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত অস্থায়ী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী।

প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এরপর দলীয় নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা জানান। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। এরপর হামলায় আহত কয়েকজনের সঙ্গে কথা বলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ২১ আগস্ট হামলায় হতাহতদের স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আয়োজিত আলোচনা সভায় যোগ দেন আওয়ামী লীগ সভাপতি।

বাংলাদেশের ইতিহাসে নৃশংস এক হত্যাযজ্ঞের ভয়াল দিন আজ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির সন্ত্রাসবিরোধী শান্তিপূর্ণ সমাবেশে এই নজিরবিহীন গ্রেনেড হামলা চালানো হয়। এ হামলায় প্রাণে বেঁচে গেলেও আক্রান্ত হন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে তাকে রক্ষা করেন। তবে আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী নিহত হন এই হামলায়। গ্রেনেডের স্প্লিন্টারে ক্ষতবিক্ষত হয়ে গুরুতর আহত হন কয়েকশ নেতাকর্মী। শরীরে স্প্লিন্টার নিয়ে পঙ্গুত্ব বরণ করে আজও এ হামলার ক্ষত বয়ে বেড়াচ্ছেন অনেকেই।

এই হামলার বিচার প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করে অন্যতম অভিযুক্ত তারেক রহমানসহ সব অপরাধীর বিচার কার্যকরের দাবি জানিয়েছেন আহতরা। মৃত্যুর আগে এই বিচারের রায় কার্যকর দেখে যাওয়ার আবেদনও জানিয়েছেন আহতদের অনেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা