× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কৃষকের জমি দখল

বেতন কমলো এসপি সালাহ্ উদ্দিনের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩ ২২:২০ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

কৃষকের জমি দখল, দায়িত্ব পেয়েও মামলার তদন্তে অবহেলা এবং বিবাদীকে নিজ বাংলোতে ডেকে জিজ্ঞাসাবাদসহ অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় জামালপুরের ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার মোহাম্মদ সালাহ্ উদ্দিন তালুকদারকে গুরুদণ্ড দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগামী দুই বছরের জন্য তার গ্রেড অবনমন করে নিম্নবেতনের গুরুদণ্ড কার্যকর হবে। 

সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।মোহাম্মদ সালাহ্ উদ্দিন তালুকদার এর আগে পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে ময়মনসিংহে কর্মরত ছিলেন। 

মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জামালপুরের ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার কমান্ড্যান্ট মোহাম্মদ সালাহ্ উদ্দিন তালুকদার ১৭ ডিসেম্বর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে ময়মনসিংহ কর্মরত ছিলেন। দায়িত্ব পালনকালে ময়মনসিংহের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২ নম্বর ফুলবাড়ীয়া আমলি আদালতে একটি মামলার তদন্ত তদারকির দায়িত্ব দেওয়া হয়। তবে ওই দায়িত্ব সঠিকভাবে পালন না করে মামলার বিবাদী মো. ইউনুছ আলীকে গত ১৩ অক্টোবর ২০১৬ তারিখে ফুলবাড়ীয়ার নিজ বাংলোতে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন ওই পুলিশ কর্মকর্তা। এ ছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন সময় জোর করে জমি দখলে করে নেওয়াসহ নানা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। এ অবস্থায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী আগামী ২ বছরের জন্য গ্রেড অবনমন করে গুরুদণ্ড দেওয়া হলো। শাস্তির সময়কালে বার্ষিক বেতন বৃদ্ধি কার্যকর হবে না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা