× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৪১তম বিসিএস নন-ক্যাডারে সুপারিশপ্রাপ্তদের তালিকা প্রকাশ, সবচেয়ে বেশি শিক্ষক পদে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩ ১৯:৩৭ পিএম

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৪ পিএম

৪১তম বিসিএস নন-ক্যাডারে সুপারিশপ্রাপ্তদের তালিকা প্রকাশ, সবচেয়ে বেশি শিক্ষক পদে

৪১তম বিসিএসের নন-ক্যাডারভুক্ত শূন্য পদের নবম থেকে ১২তম গ্রেডে ৩ হাজার ১৬৪ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর মধ্যে সবচেয়ে বেশি সুপারিশ করা হয়েছে সহকারী শিক্ষক পদে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকালে সুপারিশপ্রাপ্তদের তালিকা পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। 

পিএসসির সুপারিশ তালিকায় দেখা গেছে, ৩ হাজার ১৬৪ জনের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি স্কুলে সহকারী শিক্ষক/শিক্ষিকা পদে ১ হাজার ১১৬ জনকে সুপারিশ করা হয়েছে। এর মধ্যে ইংরেজি বিষয়ের শিক্ষক পদে ২৩৫ জন, গণিতে ৬৯, সামাজিক বিজ্ঞানে ৬৭, ভৌতবিজ্ঞানে ১৯৯, জীববিজ্ঞানে ১২৩, ব্যবসায় শিক্ষায় ২১৩, ভূগোলে ৭৮, ধর্মে ৪৮ ও কৃষিতে ৮৪ জনকে সুপারিশ করা হয়েছে। আর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ২৭৬ জনকে সুপারিশ করা হয়েছে।

এ ছাড়াও বাংলাদেশ কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের এসএএস সুপারিনটেনডেন্ট পদে ১৭২ জন, ভূমি মন্ত্রণালয়ের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা পদে ১১০ জন এবং জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১৮১ জনকে সুপারিশ করা হয়েছে।

পিএসসি সূত্রে জানা গেছে, ৪১তম বিসিএসে নন-ক্যাডারে ৪ হাজার ৫৩ পদের জন্য পিএসসি অপেক্ষমাণদের কাছে আবেদন আহ্বান করেছিল। গত ২৩ নভেম্বর আবেদন শুরু হয় এবং শেষ হয় ২৮ নভেম্বর। এ সময়ের মধ্যে আবেদন করেন আট হাজারের বেশি চাকরিপ্রার্থী।

এর আগে গত ৬ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। ৪১তম বিসিএসে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। এ ছাড়া নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়। তারা নন-ক্যাডারের চাকরির জন্য আবেদন করেছেন। সেগুলোই যাচাই-বাছাই করছে পিএসসি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা