× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন পর্যবেক্ষণে যাচ্ছেন সিইসি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪ ১৮:৩১ পিএম

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪ ১৯:১৩ পিএম

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ফাইল ফটো

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ফাইল ফটো

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন পর্যবেক্ষণ করতে যাবেন বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। দেশটিতে ১৪ থেকে ১৮ মার্চ অনুষ্ঠেয় নির্বাচনী সার্বভৌমত্ব ও আন্তর্জাতিক মানদণ্ড শীর্ষক সম্মেলনেও যোগ দেবেন তিনি।

সোমবার (২৯ জানুয়ারি) নির্বাচন কমিশন (ইসি) থেকে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়ের অর্থ কর্মকর্তার কাছে এ-সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে জানানো হয়েছে, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও তার একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্টের নির্বাচন পর্যবেক্ষণ করতে এবং নির্বাচনী সার্বভৌমত্ব অনুষ্ঠানে যোগ দিতে রাশিয়ান ফেডারেশন সফর করবেন। ১৪ থেকে ১৮ মার্চ সিইসি ও তার একান্ত সচিব কিছু শর্তসাপেক্ষে রাশিয়া সফর করবেন।

এতে আরও জানানো হয়, ১২ মার্চের দিকে সুবিধাজনক দিনে রাশিয়ার উদ্দেশে তারা যাত্রা শুরু করবেন এবং ১৯ মার্চ ঢাকায় ফিরবেন। এই সফরের সময়কাল, ভ্রমণ ও ট্রানজিটের জন্য ব্যয় করা সময়কে দায়িত্ব হিসেবে গণ্য করা হবে। তারা তাদের বেতন-ভাতা স্থানীয় মুদ্রায় নেবেন এবং এর কোনো অংশ বৈদেশিক মুদ্রায় নেওয়া যাবে না। সফরের সময় তারা দুজন অংশগ্রহণকারী পাঁচ রাতে হোটেলে থাকার ব্যবস্থা এবং স্থানীয় আতিথেয়তা গ্রহণ করবেন। তবে বাংলাদেশ নির্বাচন কমিশন বিমানভাড়া ও অন্য আনুষঙ্গিক খরচ বহন করবে।

এর আগে ২০২১ সালে রাশিয়ার পার্লামেন্টের নিম্নকক্ষ (স্টেট দুমা) নির্বাচন পর্যবেক্ষণে দেশটিতে সফরে যান তৎকালীন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা ও তার ব্যক্তিগত সচিব (পিএস) আবুল কাসেম মোহাম্মদ মাজহারুল ইসলাম। ওই সময় তারা রাশিয়ায় পাঁচ রাত অবস্থান করেন। সেখানে প্রতিনিধিদলের হোটেলে থাকা, খাওয়া ও স্থানীয় যাতায়াতের ব্যয় বহন করে রাশিয়া। তবে আন্তর্জাতিক ভ্রমণের উড়োজাহাজ ভাড়াসহ অন্য ব্যয় বহন করে বাংলাদেশ নির্বাচন কমিশন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা