× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাবিতে ‘সংঘবদ্ধ ধর্ষণের’ ঘটনায় ১৮ বিশিষ্টজনের ক্ষোভ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩০ পিএম

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫৭ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগের ঘটনায় ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন দেশের ১৮ জন বিশিষ্ট নাগরিক। এক বিবৃতিতে তারা বলেছেন, এই হীনকর্মে মানুষের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি করেছে। আমরা এই জঘন্য অপরাধের দ্রুত তদন্ত ও বিচার চাই/ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পূর্ণ নিরাপত্তা বিধান করে শিক্ষার পরিবেশ নিশ্চিত করার জন্য কঠিন পদক্ষেপ ও শক্ত অবস্থান নেওয়ার আহ্বান জানাচ্ছি।

মঙ্গলবার (৬ জানুয়ারি) দেওয়া বিবৃতিতে তারা দেশের বিভিন্ন অঙ্গনের এই প্রখ্যাত ব্যক্তিরা বলেন, আমরা এ ঘটানায় হতবাক ও ক্ষুব্ধ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আগেও ধর্ষণের ঘটনা ঘটেছে। কোনো ধর্ষণের ঘটনার তদন্ত বা সুরাহা কর্তৃপক্ষ করেনি। বিশাল এই বিশ্ববিদ্যালয় কাম্পাস নিরাপদ ও শৃঙ্খলা আনার কোনো কার্যকর পদক্ষেপ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নেয়নি। এই সুযোগে উচ্ছৃঙ্খল শিক্ষার্থীরা এই ধরনের অমানবিক ঘটনা ঘটাতে সক্ষম হচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, ধর্ষণে অভিযুক্তদের কথিত রাজনৈতিক পরিচয় গণমাধ্যমে প্রকাশ পেয়েছে, তা আমাদের শঙ্কিত করে তুলেছে। শিক্ষার্থীরা আগামী দিনে রাষ্ট্র ও সমাজ পরিচালনার দায়িত্ব নেবে। শিক্ষার্থীদের এই নৈতিক অধপতন হওয়ায় দেশের ভবিষ্যৎ নিয়ে আমরা চরম উদ্বিগ্ন।

বিবৃতিদাতারা হলেন, হাসান ইমাম, অনুপম সেন, সারওয়ার আলী, রামেন্দু মজুমদার, আবেদ খান, ফেরদৌসী মজুমদার, মামুনুর রশীদ, মফিদুল হক, নাসির উদ্দীন ইউসুফ, মুনতাসীর মামুন, শাহরিয়ার কবির, কেরামত মওলা, মিলনকান্তি দে, লাকী ইনাম, সারা যাকের, শিমূল ইউসুফ, গোলাম কুদ্দুছ, আহকামউল্লাহ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা