× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অনিরাপদ সিলিন্ডার ব্যবহারে বারবার অগ্নিকাণ্ড : রওশন এরশাদ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ মার্চ ২০২৪ ১২:৩৬ পিএম

আপডেট : ০১ মার্চ ২০২৪ ১২:৫৯ পিএম

বেগম রওশন এরশাদ। ফাইল ফটো

বেগম রওশন এরশাদ। ফাইল ফটো

রাজধানীর বেইলি রোডে বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে ৪৫ জনের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদ। তিনি বলেন, অনিয়ন্ত্রিত ও নিরাপদহীন গ্যাস সিলিন্ডার ব্যবহারে বারবার আগুন লাগছে। এসব ঘটনায় ঘটছে ব্যাপক প্রাণহানি। তার পরও গ্যাস সিলিন্ডার ও বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবহারে সতর্কতার অভাব দেখা যাচ্ছে, যা খুবই দুঃখজনক।

শুক্রবার (১ মার্চ) এক শোকবার্তায় এসব কথা বলেন তিনি।

শোকবার্তায় রওশন এরশাদ বলেন, অবিলম্বে বেইলি রোডের আগুনের ঘটনার সঠিক তদন্তের মাধ্যমে সংশ্লিষ্টদের উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে। তবেই হয়তো কমে আসবে দায়িত্বে অবহেলাজনিত ও অসতর্কতার কারণে অগ্নিকাণ্ডের ঘটনা। বেঁচে যাবে অসংখ্য প্রাণ।

এ সময় রওশন এরশাদ একই পরিবারের মা-মেয়ের মৃত্যুর কথা উল্লেখ করে গভীর সমবেদনা ও দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, হয়তো অধিক মুনাফার জন্য সামান্য খরচ বাঁচাতে গিয়ে বড় ধরনের অবহেলার কারণে একটি পরিবার আজ নিঃশেষ হয়ে গেল। তাই মানবিক বিবেচনায় বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহযোগিতা প্রদানের আহ্বান জানান সাবেক এই বিরোধীদলীয় নেতা। পাশাপাশি কাচ্চি ভাই রেস্টুরেন্টের অগ্নিকাণ্ডে সংশ্লিষ্ট প্রশাসনিক অবহেলা থাকলে তাদের বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।

একই শোকবার্তায় জাতীয় পার্টির মহাসচিব কাজী মামুনুর রশিদ আগুনে ৪৫ জনের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের কঠোর শাস্তি প্রদান করতে হবে। নতুবা আবারও এমন ঘটনার আশঙ্কা থেকে যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা