× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আরও এক শিল্প গ্রুপের সঙ্গে বসুন্ধরার চেক প্রতারণা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪ ০৯:২২ এএম

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪ ০৯:২৬ এএম

আরও এক শিল্প গ্রুপের সঙ্গে বসুন্ধরার চেক প্রতারণা

২০ কোটি টাকার চেক ডিজঅনারের মামলায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহম্মেদ আকবর সোবহান এবং তার স্ত্রী আফরোজা বেগমের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। গত ২৫ মার্চ ঢাকা মুখ্য মহানগর হাকিম সাইফুল ইসলামের আদালত থেকে এ আদেশ জারি করা হয়েছে। দেশের শীর্ষস্থানীয় একটি শিল্প গ্রুপের পক্ষ থেকে আদালতে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, বাদি পক্ষের সঙ্গে আহম্মেদ আকবর সোবহানের মালিকানাধীন ইষ্ট ওয়েষ্ট প্রোপার্টি ডেভেলপমেন্টস প্রাইভেট লিমিটেড প্রতিষ্ঠানের জমি ক্রয়-বিক্রয় এবং ভ‚মি উন্নয়ন, পণ্য সরবরাহসহ নানাবিধ ব্যবসায় বিপুল পরিমাণ টাকার লেনদেন চলে আসছিলো। গত ২৯ নভেম্বর ২০২১ তারিখ থেকে ২৫ জানুয়ারি ২০২৩ ইং তারিখ পর্যন্ত ওই শিল্প গ্রুপ ইষ্টওয়েষ্ট প্রোপার্টি ডেভলেপমেন্টস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আহম্মেদ আকবর সোবহান ও কোম্পানীর পরিচালক মিসেস আফরোজা বেগমের কাছে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন নাওড়া, হরিণাগ্রাম, কায়েমসাইর, মাঝিনা, বসুলিয়া পূর্বগাঁও, বরুনা, কেরাণীগঞ্জ মৌজায় ৪৩টি সাফ-কবলা দলিল রেজিষ্ট্রির মাধ্যমে ২১ দশমিক ৮১ একর সম্পত্তি, যার মূল্য ২০ কোটি ১ লাখ ৫৩ হাজার টাকা সরবরাহ করেন। ওই সম্পত্তিগুলোর রেজিষ্ট্রেশন খরচ ও বালু ভরাট কাজে আরো কয়েক কোটি টাকা খরচ করে ওই শিল্প গ্রুপটি। পরবর্তিতে বিক্রয়কৃত ভূমির অপরিশোধিত মূল্য, বালু ভরাট করা বাবদ ইষ্ট ওয়েষ্ট প্রোপার্টি ডেভোলেপমেন্টস প্রাইভেট লিমিটেডের কাছে ২০ কোটি টাকা বকেয়া হলে প্রতিষ্ঠানটির একাউন্ট থেকে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহম্মেদ আকবর সোবহান স্বাক্ষরিত ৩ জানুয়ারি ২০২৪ তারিখে ২০ কোটি টাকার একটি চেক যার নম্বর সবচ ৪২৬৪৮১০ সাউথ ইষ্ট ব্যাংক লিমিটেড, বসুন্ধরা শাখা, প্রদান করা হয়। চেকটি নগদায়নের জন্য ১ ফেব্রুয়ারি ২০২৪ এবং ৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে কমিউনিটি ব্যাংকের পুলিশ প্লাজা শাখায় জমা দেয়া হলেও তা ডিজঅনার হয়ে বাদির প্রতিষ্ঠানের কাছে ফেরত আসে। এই টাকা প্রদানের বিষয়ে ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখে ইষ্ট ওয়েষ্ট প্রোপার্টি ডেভলেপমেন্টস (প্রাঃ) লিমিটেড, প্রতিষ্ঠানটি চেয়ারম্যান আহম্মেদ আকবর সোবহান এবং পরিচালক আফরোজা বেগম বরাবরে লিগ্যাল নোটিশ পাঠায় ওই শিল্প গ্রুপ। ৩০ দিন অতিবাহিত হওয়ার পরও কোন জবাব না আসায় ঢাকা মূখ্য মহানগর হাকিমের আদালতে চেক ডিজঅনারের মামলা দায়ের করে বাদি পক্ষ। ২৫ মার্চ শুনানি শেষে চেক ডিজঅনারের অভিযোগটি আমলে নিয়ে আসামীদের হাজির হতে সমন জারি করেছেন আদালত।  


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা