× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পরিস্থিতি পর্যবেক্ষণে বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪ ১৬:৪৫ পিএম

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪ ১৭:০৫ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ফটো

বান্দরবানের পাহাড়ি অঞ্চলে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশন্যাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র হামলা ও ব্যাংকে লুটপাটের পর বর্তমানে সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তাই সেখানকার সার্বিক পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার (৫ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, ‘শনিবার সকাল ৯টায় স্বরাষ্ট্রমন্ত্রী পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে বান্দরবানের উদ্দেশে রওনা হবেন। সকাল ১০টা ৩০ মিনিটে তিনি বান্দরবানের রুমায় পৌঁছাবেন। সেখানে ডাকাতি হওয়া দুটি ব্যাংক পরিদর্শনের পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নেবেন। এরপর বেলা ১১টা ৩০ মিনিটে রুমা থেকে হেলিকপ্টারযোগে বান্দরবানের উদ্দেশে রওনা হবেন। বান্দরবানে পৌঁছে তিনি দুপুর সাড়ে ১২টায় সার্কিট  হাউসে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে তিনি বিকালে ঢাকার উদ্দেশে রওনা হবেন। 

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বান্দরবান সফরকে ঘিরে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে। রুমা ও বান্দরবান জেলা সদরে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে। সব ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা মোকাবিলায় প্রস্তুতি রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। 

বুধবার বান্দরবানের রুমা ও থানচিতে সন্ত্রাসী হামলা চালিয়ে দুটি ব্যাংকে ডাকাতি ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের সদস্যরা। সন্ত্রাসীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক গোলাগুলির ঘটনাও ঘটে। পরে অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধারে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গেও সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। এসব ঘটনায় বান্দরবানে ব্যাংকিং কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা