× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদের দিনেও কোনো সুখবর নেই আবহাওয়ার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪ ১৪:৪০ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

পহেলা এপ্রিল শুরু থেকে টানা ৭ তারিখ পর্যন্ত দেশের বিভিন্ন বিভাগ ও অঞ্চলে মৃদু, মাঝারি ও তীব্র তাপপ্রবাহ বয়ে গেছে। এরই মধ্যে গত রবিবার কালবৈশাখী ও বজ্রপাতে সারা দেশে ১৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দেশের কোথাও কোথাও বৃষ্টিপাত হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) বৃষ্টিপাতের আভাস রয়েছে। এদিকে বুধ ও বৃহস্পতিবার আবারও তাপপ্রবাহ শুরু হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। 

আজ আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে আগামীকাল বুধবার সারা দেশে উদযাপিত পবিত্র ঈদুল ফিতর। চাঁদ না দেখা গেলে বৃহস্পতিবার পালিত হবে ঈদুল ফিতর। তবে এবার ঈদে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ড. মো. বজলুর রশীদ। 

তিনি বলেন, ‘বুধবার সকালে আবহাওয়া সামান্য ঠান্ডা থাকবে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রাও। বেলা ৩টার পর গরমের তীব্রতা বাড়বে। আর ঈদ যদি বৃহস্পতিবার হয় তাহলে সেদিন থেকে মৃদু তাপপ্রবাহ শুরু হবে। এদিন রাজশাহী, ঢাকা, খুলনা বিভাগের বেশ কিছু অঞ্চল তাপপ্রবাহের কবলে পড়বে।’ 

এদিকে আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমানের দেওয়া এক পূর্বাভাসে জানানো হয়েছে, আজ সারা দেশে তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তা ছাড়া রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আগামীকাল সারা দেশে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়বে। তা ছাড়া আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, তাপমাত্রা আরও বাড়তে পারে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা