× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নোয়াখালীর সুবর্ণচরে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩ ১৫:৫২ পিএম

আপডেট : ২৮ আগস্ট ২০২৩ ১৬:১৪ পিএম

মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীর কাছে প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ এবং ওষুধ প্রদান করা হয়।

মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীর কাছে প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ এবং ওষুধ প্রদান করা হয়।

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের সাধারণ জনগোষ্ঠীর জন্য আয়োজন হলো বিনামূল্যের চিকিৎসা সেবার মেডিকেল ক্যাম্প। এর মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীর কাছে প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ এবং ওষুধ প্রদান করা হয়। এ ছাড়াও তাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে এই উদ্যোগের অংশ হিসেবে আগামী চার মাস টেলিমেডিসিন সেবা প্রদান করা হবে। 

বাংলাদেশস্থ তুর্কি দূতাবাস, ব্লাডম্যান, দারাজ বাংলাদেশ, টিকা, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা এবং চন্দ্রকলি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে 'দারাজ ট্যুর ফর সোশ্যাল গুডস' এর অধীনে এই মেডিকেল ক্যাম্প আয়োজিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান, সুবর্ণচর উপজেলা পরিষদের সভাপতি এবং নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা এএইচএম খায়রুল আনাম চৌধুরী সেলিম। প্রধান অতিথি এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য নিশ্চিতের লক্ষ্যে এই মহৎ প্রচেষ্টার অংশ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। যারা প্রায়ই স্বাস্থ্যসেবার সুবিধাগুলো থেকে বঞ্চিত হয় তাদের এই বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্যসেবার চাহিদাগুলো পূরণ করার যে চেষ্টা আজকের তরুণসমাজ করছে, তাতে আমরা সবাই অনুপ্রাণিত হয়েছি। এই উদ্যোগের জন্যে আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ব্লাডম্যান এবং তুরস্ক দূতাবাসকে। এই উদ্যোগের ইমপ্যাক্ট পার্টনার দারাজ বাংলাদেশ এবং টিকাকে ধন্যবাদ জানাই তাদের সহযোগিতার জন্য। এ ছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম। 

‘ট্যুর ফর সোশ্যাল গুডস, সিজন-২’ গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করেছে। এই উদ্যোগের লক্ষ্য হলো সেসব প্রান্তিক অঞ্চলের সাধারণ মানুষের জন্যে চিকিৎসাসেবা নিশ্চিত করা যারা প্রায়ই এই মৌলিক নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হন।

২০২১ সালে ৪ হাজারেরও বেশি মানুষকে স্বাস্থ্যসেবা, জরুরি খাবার এবং বিনামূল্যে ওষুধ দিয়ে সহায়তা করা সিজন-১ এর সাফল্যে অনুপ্রাণিত হয়ে ২০২২ সালে উদ্যোগ নেওয়া হয় দ্বিতীয় মৌসুম আয়োজনের। বাংলাদেশস্থ তুর্কি দূতাবাস-এ এই আয়োজনের উদ্বোধন করেন  পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। দ্বিতীয় মৌসুমে ৬,০০০ মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে সাভার, উড়ির চর (সন্দ্বীপ), ময়মনসিংহ ও খাগড়াছড়ি, যশোরে ছয়টি মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা