× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের হেলো’র বৃত্তি প্রদান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪ ১৯:৫০ পিএম

শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করেছেন অতিথিরা। প্রবা ফটো

শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করেছেন অতিথিরা। প্রবা ফটো

দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছে হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশন (হেলো)। বুধবার (২৪ জানুয়ারি) গাজীপুরের আড়ালিয়া উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়।

আড়ালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ূন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.আব্দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেলোর প্রতিষ্ঠাতা এবং প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. মহসীন আহমদ। 

অধ্যাপক ডা. আব্দুল কাদের বলেন, একটি সমৃদ্ধ দেশ এবং জাতি গড়ে তুলতে শিক্ষাক্ষেত্রে গুরুত্বারোপের কোনো বিকল্প নেই। শুধুমাত্র অর্থনৈতিক সীমাবদ্ধতার কারণে অনেক মেধাবী শিক্ষার্থীই তাদের কাঙ্ক্ষিত পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে পারে না। এই সমস্যা নিরসনে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংগঠনের অংশগ্রহণ আবশ্যক। হেলোর এই বৃত্তি প্রকল্প তেমনি একটি অনুকরণীয় এবং প্রশংসনীয় উদ্যোগ। 

অধ্যাপক ডা.মহসীন আহমদ বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই মানবতার জন্য দাতব্য, সচেতনতা ও গবেষণা এই শ্লোগানকে সামনে রেখে নিরন্তর কাজ করে যাচ্ছে হেলো। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হেলোর এই বৃত্তি প্রকল্প চালু আছে। আরও বৃহৎ পরিসরে এই প্রকল্পকে এগিয়ে নিয়ে যাবার পরিকল্পনা আমাদের রয়েছে।

অনুষ্ঠানে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের অনুদানের পাশাপাশি কুইজের আয়োজন করা হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

দেশব্যাপী দাতব্য কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশন ইতোমধ্যেই ওয়ার্ল্ড হার্ট ফেডারেশনের পূর্ণ সদস্যপদ লাভ করেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা