× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাতৃভাষা দিবসে ভাটিয়াল মুক্তিযুদ্ধ স্মৃতি পাঠাগারের মাদকবিরোধী আলোচনা সভা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৩ পিএম

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩২ পিএম

মাতৃভাষা দিবসে ভাটিয়াল মুক্তিযুদ্ধ স্মৃতি পাঠাগারের মাদকবিরোধী আলোচনা সভা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার (২১ ফেব্রুয়ারি) ভাটিয়াল মুক্তিযুদ্ধ স্মৃতি পাঠাগারের উদ্যোগে আয়োজিত হয় মাদকবিরোধী আলোচনা সভার। 

ফেনী জেলার ত্রিপুরা সীমান্তবর্তী এলাকা বিলোনিয়ায় অবস্থিত পাঠাগার প্রাঙ্গণে আলোচনা সভায় উপস্থিত ছিল স্থানীয় তরুণ ও ছাত্র-ছাত্রীরা।

পাঠাগারের সভাপতি আলমগীর মাসুদের সভাপতিত্বে মাদকবিরোধী আলোচনা সভায় প্রধান অতিথি ফেনী সরকারি কলেজ ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. মোস্তাক হোসেন, বিশেষ অতিথি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আবদুল সাত্তার ভূঁইয়া উপস্থিত ছিলেন।

বক্তারা ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি মাতৃভাষার গুরুত্ব এবং ভাষা আন্দোলন নিয়ে আলোকপাতে করেন। মাদকের কুফল সম্পর্কেও তরুণদের সতর্ক করেন। এ ছাড়াও সমাজে পাঠাগারের প্রয়োজনীয়তা সম্পর্কেও কথা বলেন তারা।

অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন, মুনতাসির রহমান, একুশের কবিতা ও ছড়া পাঠ করেন, আবদুর রহমান শাকিল, ফাহিমা সেতু, আব্দুল কালাম, ফাতিহা ইসলাম ও ফিরোজ হোসেন।

অনুষ্ঠান শেষে সামাজিক সচেতনতামূলক সংগঠন ইতিবাচক-এর সহযোগিতায় ষষ্ঠ, সপ্তম, অষ্টম শ্রেণির ৩০জন শিক্ষার্থীকে খাতা-কলম ও গল্পের বই উপহার দেওয়া হয়।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা