× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এসএসসি ’৮৬ বাংলাদেশের প্রতিষ্ঠাবার্ষিকীতে দিনব্যাপী আয়োজন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪ ১৭:২৪ পিএম

আপডেট : ১০ মার্চ ২০২৪ ১৬:৩৪ পিএম

৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত শুক্রবার প্রিয়াঙ্কা শুটিং জোনে দিনব্যাপী অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রবা ফটো

৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত শুক্রবার প্রিয়াঙ্কা শুটিং জোনে দিনব্যাপী অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রবা ফটো

ফেসবুকভিত্তিক সংগঠন ‘এসএসসি ১৯৮৬ বাংলাদেশের’প্রতিষ্ঠাবার্ষিকীতে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাজধানী ঢাকা ছাড়াও দেশের প্রত্যন্ত অঞ্চলের বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে সমাজ সংস্কারকের ভূমিকা রেখে চলছে সংগঠনটি। সংগঠনটি ইতোমধ্যে চার বছর অতিক্রম করে পঞ্চম বছরে পা রেখেছে। এর সদস্য ইতোমধ্যে কয়েক হাজার ছাড়িয়েছে। এটি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সংগ্রামে অংশগ্রহণকারী পঞ্চাশোর্ধ্ব পুরুষ-নারীদের সরকার নিবন্ধিত একটি প্ল্যাটফর্ম।

৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত শুক্রবার প্রিয়াঙ্কা শুটিং জোনে দিনব্যাপী এসব আয়োজন করা হয়। সকাল ৮টা থেকে শুরু হয়ে নামাজ ও খাবারের বিরতি ছাড়া রাত ৮টা পর্যন্ত চলে কর্মযজ্ঞ।  এতে দেশের বাইরে থেকে এবং প্রতিটি জেলা থেকে এসএসসি-১৯৮৬ এর কয়েক হাজার সদস্য অংশ নেয়।

ওই দিন সকাল ১০টায় উদ্বোধন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সংসদ সদস্য আলহাজ ইলিয়াস উদ্দিন মোল্লাহ। শুভেচ্ছা বক্তব্য রাখেন টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য আলহাজ সানোয়ার হোসেন, ‘প্রতিদিনের বাংলাদেশ’ এর বিশেষ প্রতিনিধি  ও সচিবালয়  সাংবাদিক ফোরামের সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব, সংগঠনের সাধারণ সম্পাদক নাহিদ আকতার, সহ-সাধারণ সম্পাদক লিটন ঢালী, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন,মিরপুর পল্লবী জোনের সভাপতি  কাজী মামুন, খিলগাও জোনের সভাপতি সেলিম খান, বসুন্ধরা জোনের সভাপতি আজাদ পাটোয়ারি, রংপুর বিভাগের সভাপতি সাদেকুল ইসলাম সাজু ও  সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন প্রমুখ। এছাড়া সব জেলা-জোনের প্রতিনিধি এবং সংগঠনের ফেসবুক পেইজের অ্যাডমিনরা। বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠ শিল্পীরা। 

অনুষ্ঠানে অংশ নিতে দেশের বিভিন্ন স্থান ও দেশের বাইরে থেকে সংগঠনটির প্রায় আড়াই হাজার সদস্য অংশ নেন। সকালে পবিত্র কুরআন তেলাওয়াত ও বন্ধু পরিচিতির মধ্য দিয়ে শুরু হবে আনুষ্ঠানিকতা। উদ্বোধনী অনুষ্ঠান ও সাংস্কৃতিক পরিবেশনার ফাঁকে দিনভর চলবে আড্ডা, স্মৃতিচারণ। রেফেল ড্রর মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

প্রথম পর্বের পর জুম্মার নামাজ ও দুপুরের খাবারের বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব শুরু হয় আন্তর্জাতিক নারী দিবসের কেক কাটা দিয়ে। এই পর্বে নারীদের সম্মানার্থে বিভিন্ন পদক্ষেপের কথা ব্যক্ত করে অ্যাডমিন বন্ধু সঞ্চিতা দাস। তারপর বিকালে চলে আড্ডা, কবিতা, গান, স্মৃতিচারণা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সবশেষে আকর্ষণীয় র‌্যাফেল ড্রয়ের পর সংগঠনের সভাপতির বিভিন্ন দিকনির্দেশনা মূলক সমাপনী বক্তব্যের মাধ্যমে রাত ১০টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা