× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সুনামগঞ্জে ‘সংঘবদ্ধ ধর্ষণ’, মহিলা পরিষদের উদ্বেগ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ মার্চ ২০২৪ ১৯:২০ পিএম

আপডেট : ১০ মার্চ ২০২৪ ১৯:৫৮ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সুনামগঞ্জে প্রভাবশালী রাজনৈতিক দলের নেতা ও সহযোগী কর্তৃক বন্ধুকে গাছে বেঁধে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। রবিবার (১০ মার্চ) মহিলা পরিষদের পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ জানায় সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদমাধ্যমে জানা যায় যে, সুনামগঞ্জের মান্নারগাঁওয়ের জালালপুর গ্রামের দোয়ারাবাজারে রাজনৈতিক দলের নেতা ও সহযোগী কর্তৃক নির্জন বাড়িতে বন্ধুকে গাছে বেঁধে এক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। ঘটনাসূত্রে জানা যায়, ৮ মার্চ  কিশোরী ও তার বন্ধু বাড়ি থেকে দোয়ারাবাজারের কামারগাঁওয়ে ছেলেটির বন্ধু আফাজ উদ্দিনের বাড়িতে যাওয়ার জন্য রওনা দেয়। সন্ধ্যায় দোয়ারাবাজারের আজমপুর খেয়াঘাটে সিএনজিচালিত অটোরিকশাচালক আবদুল করিম তাদের আফাজ উদ্দিনের বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তোলে। রাতে জালালপুর গ্রামের ভেতর গিয়ে আবদুল করিম অটোরিকশায় গ্যাস নেই বলে তাদের নামিয়ে দেয় এবং মান্নারগাঁও ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্পাদক আফছর উদ্দিনকে ডেকে আনে। এ সময় আফছর তাদের মারধর করে এবং পুলিশে দেওয়ার ভয়ভীতি দেখায়। ভয়ে ওই তরুণ বন্ধুর বাবা মিয়াজান আলীকে ফোন দিলে তিনি ঘটনাস্থলে এলে তাকেও আফছর উদ্দিন নানা ধরনের ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়। পরে রাত ১টার দিকে দুজনকে জালালপুরের ময়না মিয়ার ছেলে ফয়জুল বারীর একটি ঘরে নিয়ে আটকে রেখে তাদের কাছ থেকে ছিনিয়ে নেয় দুটি মোবাইল ফোন ও আট হাজার টাকা। একপর্যায়ে ছেলেটিকে গাছের সঙ্গে বেঁধে রেখে আফছর উদ্দিন, ফয়জুল বারী, কামারগাঁও গ্রামের ইদ্রিছ আলীর ছেলে আব্দুল করিম, জালালপুর গ্রামের হায়াত আলীর ছেলে ছয়ফুল ইসলাম মিলে ওই কিশোরীকে ধর্ষণ করে।

মহিলা পরিষদ মনে করে, সাম্প্রতিক সময়ে নারীর প্রতি সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। নারীরা ঘরে বাইরে নিরাপত্তা হুমকির সম্মুখীন।

নারীর স্বাধীন চলাচল ও কর্মক্ষেত্রে অংশগ্রহণের ক্ষেত্রে বাধা সৃষ্টি করছে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করছে।

বাংলাদেশ মহিলা পরিষদ এই অবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে দ্রুত বিচার নিশ্চিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছে। সেই সঙ্গে নারীর প্রতি সহিংসতা এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারা দেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা