× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকার ম্যাড়মেড়ে হয়ে গেছে : নজরুল ইসলাম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২২ পিএম

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪০ পিএম

নজরুল ইসলাম খান। ফাইল ফটো

নজরুল ইসলাম খান। ফাইল ফটো

বর্তমান সরকার ম্যাড়মেড়ে হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সরকার পতনে নিজেদের আন্দোলনের কথা উল্লেখ করে তিনি বলেছেন, অনেক সময় এত কর্মসূচিও লাগে না, পড়ে যায়। সরকার এখন ম্যাড়মেড়ে হয়ে গেছে, কখন যে পড়ে যায়!

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা নজরুল ইসলাম বলেন, ‘গণতান্ত্রিক রাজনৈতিক দল অশান্তিপূর্ণ আন্দোলনের কথা বলে না। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করতে চাই। পাকিস্তান আমলে যুদ্ধের সময় শান্তি কমিটি হয়েছিল, এখন তারা শান্তি সমাবেশ করতেছে। আচরণ অনেকটা শান্তি কমিটির মতোই। এ রকম থাকলে তো বলা মুশকিল, কী হবে। তবে আমরা শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাব।’

তিনি বলেন, ‘যে বিশ্বাস নিয়ে আমরা ঐক্য করেছি, যে বিশ্বাস নিয়ে আমরা যুগপৎ আন্দোলন করছি, সেই বিশ্বাসে অটুট আছি। এই বিশ্বাস নিয়ে আমরা আগামী দিনে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যাব।’

বৈঠক সূত্রে জানা যায়, যুগপৎ আন্দোলনের যৌথ ঘোষণা হিসেবে ৭ দফা রূপরেখা উপস্থাপন করা হয়। এ ছাড়া শনিবার নতুন যে কর্মসূচি ঘোষণা করা হবে তা নিয়ে আলোচনা হয়েছে। 

এর আগে ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট এবং এলডিপির সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক হয়। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতিত্ব করেন। 

বৈঠকে ১২ দলীয় জোটের জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এনডিপির আবু তাহের, জমিয়তে উলামায়ে ইসলামের গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয়তাবাদী সমমনা জোটের এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুতফুর রহমান, গণদলের এটিএম গোলাম মাওলা, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ ন্যাপের এমএন শাওন সাদেকী, সাম্যবাদী দলের সৈয়দ নুরুল ইসলাম এবং এলডিপির রেদোয়ান আহমেদ, নুরুল আলম, নেয়ামুল বশির, এমএম মোর্শেদ উপস্থিত ছিলেন। বিএনপির পক্ষ থেকে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা