× ই-পেপার প্রচ্ছদ জাতীয় রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত ফিচার শিল্প-সংস্কৃতি ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ কনভার্টার

‘গুম-খুনের মামলা হলে আওয়ামী লীগের কেউ নির্বাচনে অংশ নিতে পারবে না’

প্রবা প্রতিবেদক

০৩ মার্চ ২০২৩ ১৩:৪৮ পিএম । আপডেট : ০৩ মার্চ ২০২৩ ১৪:০০ পিএম

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি : প্রবা

দুর্নীতিসহ ১২ বছরের গুম, খুনের মামলা হলে আওয়ামী লীগের কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। 

জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে শুক্রবার (৩ মার্চ) প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দির মুক্তির দাবিতে এ অবস্থান কর্মসূচির আয়োজন করে ‘বাংলাদেশ নাগরিক অধিকার’ নামের একটি সংগঠন।  

খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না- ক্ষমতাসীন দলের নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করেন তিনি। এ ধরনের বক্তব্য দেওয়া থেকে আওয়ামী লীগ নেতাদের বিরত থাকার আহ্বান জানিয়েছেন। 

তিনি বলেন, ওয়ান ইলেভেনে খালেদা জিয়ার চেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে বেশি মামলা ছিল। তারা ক্ষমতায় এসে সব মামলা প্রত্যাহার করে নিয়েছে। আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরে গেলে তাদের সব মামলা চালু করা হবে। এসব মামলায় তাদের প্রত্যেকেরই সাজা হবে।

খসরু বলেন, ‘সরকারবিরোধী আন্দোলন ঘিরে কাউকে জেলে নিলে লাভ হবে না। সকল নেতাকর্মীরা আন্দোলনে ঐক্যবদ্ধভাবে নামবে এই সরকার রেহাই পাবে না।’

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, ‘রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী বনভোজন করছেন, আর জনগণ খেতে পারে না। একতরফা নির্বাচন এ দেশে আর হবে না। গণতন্ত্রের জন্য আবার রক্ত দিতে হচ্ছে, তা লজ্জার। নিরপেক্ষ ভোটের ব্যবস্থা করুন।’

আয়োজক সংগঠনের সভাপতি এমএ জাহাঙ্গীর আলম এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

শেয়ার করুন-

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯, +৮৮০১৮১৫৫৫২৯৯৭ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা