× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশে গরীবরাও এখন পুরনো কাপড় পরে না : মতিয়া চৌধুরী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩ ২২:৪৫ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৩ ০০:২১ এএম

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। সংগৃহীত ফটো

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। সংগৃহীত ফটো

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নতির শিখরে চলে যাচ্ছে। আগামীর বাংলাদেশ হবে উন্নয়নের বাংলাদেশ। বঙ্গবন্ধুর জন্মদিনে এটাই আমাদের শপথ।’

শনিবার (১৮ মার্চ) বিকালে রাজধানীর মিরপুরের ভাষানটেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশের মানুষের আজ এমন উন্নতি হয়েছে যে, গরীবরাও এখন পুরনো কাপড় পরে না। পুরাতন জামাকাপড় এখন গাড়ি মোছার কাজে লাগে। এখন দেশের ফকিরও ইংরেজিতে কথা বলে।

বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, পৃথিবীর কোথাও নেই যে, বছরের প্রথম দিনে স্কুলে বাচ্চাদের হাতে বই তুলে দেয়। কিন্তু শেখ হাসিনার সরকার নিরলসভাবে সেই কাজ করে যাচ্ছে। সরকার দেশজুড়ে কমিউনিটি ক্লিনিক করেছে। স্বাস্থ্যসেবা প্রান্তিক মানুষের কাছে পৌঁছে দিয়েছে। গরীব মানুষ সহজেই চিকিৎসা নিতে পারছে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করতে গিয়ে তিনি বলেন, ১৯৮১ সালে যে আশ্বাস দিয়ে আমরা সেদিন প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বরণ করে নিয়েছিলাম তা আজ সফল হয়েছে। আমরা ঝড়-বৃষ্টি ও আধার রাতেও তার সঙ্গে আছি। তিনি আমাদের দেশকে গহীন বনের অন্ধকার থেকে আলোতে এনেছেন। তিনি অন্ধকার পথে হেটে আমাদের শক্তি যুগিয়েছেন। তিনি প্রায়ই বলেন, ঘনবন আর অন্ধকার পথে মাইলের পর মাইল আমাকে হাটতে হবে।’ এটাই হলো শেখ হাসিনার এগিয়ে যাবার সবচেয়ে বড় শক্তি বলে মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের মূল শক্তি হলো কর্মীরা। নেতাদের মাঝেমধ্যে মতিভ্রম হয়, কিন্তু কর্মীদের কোনো পরিবর্তন হয় না। কর্মীরা সবসময় শেখ হাসিনার নেতৃত্বে আপসহীন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কমাল। প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। এ ছাড়া আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা