× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর সঙ্গে যোগাযোগ বাড়াতে চায় বিএনপি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩ ০০:২২ এএম

আপডেট : ২৩ মার্চ ২০২৩ ১১:২৭ এএম

বিএনপি নেতাদের বৈঠক। সংগৃহীত ফটো

বিএনপি নেতাদের বৈঠক। সংগৃহীত ফটো

সম্পর্ক উন্নয়নে বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর সঙ্গে কূটনৈতিক যোগাযোগ বাড়ানোর ওপর জোর দিচ্ছে বিএনপির বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটি। বুধবার (২২ মার্চ) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে কূটনৈতিক নানা বিষয়ে আলোচনা করেন নেতারা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দল বিএনপি কিছুদিন ধরে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে ধারাবাহিক বৈঠক করছে। এরই মধ্যে দীর্ঘদিন পর বিদেশ কমিটির বৈঠক করল বিএনপি।

বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে উপস্থিত এক নেতা বলেন, ৩০ মার্চ কূটনীতিকদের নিয়ে ইফতার মাহফিল করবে বিএনপি। সেখানে সর্বোচ্চসংখ্যক কূটনীতিকের অংশগ্রহণ নিশ্চিত করতে ব্যক্তিগত সম্পর্ক কাজে লাগাতে কমিটির নেতাদের অনুরোধ করা হয়। এ ছাড়া ব্যক্তিগত পর্যায় থেকে কূটনীতিক সম্পর্ক বাড়ানোর ওপর জোর দেন নেতারা।

বৈঠকসূত্র জানান, বাংলাদেশের মানবাধিকার ও গণতন্ত্র নিয়ে যুক্তরাষ্ট্রে রিপোর্টে যে তথ্য উঠে এসেছে তা নিয়ে কূটনৈতিক পর্যায়ে আলোচনা বাড়ানোর সিদ্ধান্ত হয়।

২০১৯ সালের মধ্য ফেব্রুয়ারিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে প্রধান করে বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটি গঠন করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা