× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাকা মহানগরে ৪টি পদযাত্রা ও জনসমাবেশ করবে বিএনপি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ মে ২০২৩ ২২:৪৫ পিএম

আপডেট : ১৫ মে ২০২৩ ২৩:১৪ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

সরকারের পতনের দাবিতে বিএনপির ঘোষিত ১০ দফা দাবি কর্মসূচির বাইরেও ঢাকা মহানগরে আলাদা কর্মসূচি পালন করবে দলটি। এর মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে আলাদাভাবে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৫ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন কর্মসূচি হিসেবে আগামী ১৭ মে বুধবার ও ২৩ মে মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে আলাদাভাবে পদযাত্রা করবে দলটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ১৭ মে দুপুরে ২টায় দিকে বাসাবো খেলার মাঠ থেকে মালিবাগ কমিউনিটি সেন্টার পর্যন্ত পদযাত্রা করা হবে। একইদিন মহানগর উত্তরের উদ্যোগে বাড্ডা সুবাস্তু ভ্যালি টাওয়ারের সামনে থেকে রামপুরা আবুল হোটেল পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে। 

২৩ মে মঙ্গলবার বেলা ২টায় ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ধানমন্ডি থেকে পদযাত্রা অনুষ্ঠিত হবে। একইদিন মহানগর উত্তর বিএনপির উদ্যোগে গাবতলী বাগবাড়ি থেকে টেকনিক্যাল ও কল্যাণপুর হয়ে পঙ্গু হাসপাতালের সামনে থেকে ৩০০ ফুট রাস্তা পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া সারা দেশে ঘোষিত জনসমাবেশের কর্মসূচির অংশ হিসেবে ২০ মে শনিবার বেলা ২টায় ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে মতিঝিলের পীরজঙ্গি মাজারের সামনে সমাবেশ এবং ২৬ মে শুক্রবার বেলা ২টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল-সংলগ্ন স্থানে অথবা শ্যামপুর লাল মসজিদ সংলগ্ন এলাকায় সমাবেশ হবে।

অন্যদিকে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ১৯ মে শ্যামলী ক্লাব মাঠে জনসমাবেশ এবং ২৭ মে উত্তরায় মালেকাবানু উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশের রাস্তা অথবা উত্তরা রাজউক কলেজের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এর আগে গত শনিবার নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে সারা দেশের সব মহানগর ও ৮২টি সাংগঠনিক জেলায় ৪ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা