× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশাল সিটি নির্বাচন

বিরোধ মেটাতে ডাকা বর্ধিত সভায় যাননি খোকন

বরিশাল প্রতিবেদক

প্রকাশ : ২৭ মে ২০২৩ ০০:০৫ এএম

আপডেট : ২৭ মে ২০২৩ ১১:২৩ এএম

খোকন সেরনিয়াবাতের পক্ষে বর্ধিত সভায় খোকনই সেখানে উপস্থিত হননি। প্রবা ফটো

খোকন সেরনিয়াবাতের পক্ষে বর্ধিত সভায় খোকনই সেখানে উপস্থিত হননি। প্রবা ফটো

বরিশাল সিটি নির্বাচনে নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতের পক্ষে বর্ধিত সভা করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটি। শুক্রবার (২৬ মে) জেলার গৌরনদী পৌরসভা মাঠে এই সভা হয়। কিন্তু যাকে ঘিরে এই সভা, সেই আবুল খায়ের আবদুল্লাহ খোকনই সেখানে উপস্থিত হননি।

খোকনের ভাতিজা বরিশালের মেয়র সাদিক আবদুল্লাহ এবার মেয়র প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু আওয়ামী লীগ এবার তার বদলে তার চাচা খোকনকে মনোনয়ন দেওয়ায় দ্বন্দ্ব তৈরি হয় চাচা-ভাতিজা ও স্থানীয় আওয়ামী লীগের মধ্যে। দ্বন্দ্ব নিরসনে দলের কেন্দ্র থেকে উচ্চপর্যায়ের কমিটি গঠন করে দেওয়া হয়। সেই কমিটির প্রধান খোকনের ভাই সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ। কিন্তু সভায় খোকন উপস্থিত না হওয়ায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তবু স্বতঃস্ফূর্তভাবে সভা শেষ হয়েছে।

সভায় হাসানাত আবদুল্লাহ বলেন, ‘আগামী ১২ জুনের নির্বাচনে ভোটের মাধ্যমে নৌকার প্রার্থীকে বিজয়ী করে বরিশাল সিটি করপোরেশন প্রধানমন্ত্রীকে উপহার দিতে হবে। এজন্য ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে তাদের মন জয় করে ভোট চেয়ে আনতে হবে। সর্বস্তরের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের নৌকার বিজয় নিশ্চিত করতে একযোগে মাঠে নামতে হবে।’ কেন্দ্রীয় নেতারা স্থানীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে এই সভায় বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়ররা অংশ নেন। সভায় সভাপতিত্ব করেন আবুল হাসানাত আবদুল্লাহ। খোকন ছাড়াও বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহও সভায় যোগ দেননি।

সভা শেষে সাংবাদিকরা জানতে চান খোকন কেন এই সভায় আসেননি। সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘নির্বাচন সামনে রেখে কারও কারও মনে অভিমান-কষ্ট থাকতেই পারে। এটা স্বভাবিক। এত দিন যা-ই হয়েছে, সব ভুলে গিয়ে একত্রে মিলেমিশে সবাই কাজ করতে চাই। আমাদের কারও মধ্যে এবং দলের কারও মনঃকষ্ট, মনোব্যথা নেই। বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঢাকায় থেকে নির্বাচনের সব সহযোগিতা করবেন। এটাই সিদ্ধান্ত।’

এই সভায় মেয়র প্রার্থীর অনুপস্থিত বিষয়ে তিনি বলেন, ‘আমাদের দলীয় সিদ্ধান্ত প্রার্থী দলের সঙ্গে কাজ করবেন। আবার দলীয় নেতাকর্মীরাও প্রার্থীর সঙ্গে থেকে কাজ করবেন। এটাই হলো আমাদের (কেন্দ্র) কথা, আমাদের সিদ্ধান্ত। সবাই সব সময় সবকিছু বোঝে না। বুঝতে চায় না। সেটা তার ব্যাপার। তিনি দলের সঙ্গে থেকেই কাজ করবেন। যারা আওয়ামী লীগ করেন তারাও ওনার সঙ্গে থেকে কাজ করবেন। আমাদের সঙ্গে ওনার (খোকন) কথা হয়েছে। প্রচার-প্রচারণার প্রথম দিন। অনেকগুলো প্রোগ্রামে অংশ নিতে হয়েছে। তাই হয়তো উনি আসতে পারেননি।’

খোকন কেন উপস্থিত হননি এ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি। তিনি ফোনে সাড়া দেননি। তিনি কোথায় আছেন, তা-ও জানা যায়নি। তার নির্বাচন পরিচালানা কমিটির প্রধান মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির বর্ধিত সভা আহ্বানের আগেই আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা নিয়ে বেশ কয়েকটি কর্মসূচি নেওয়া ছিল। ওই কর্মসূচিগুলো প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন বাতিল করতে চাননি। নগরীর মধ্যে পূর্বনির্ধারিত প্রোগ্রামগুলোতে প্রার্থীর উপস্থিত না থাকাটা ভালো হতো না।’ গৌরনদীর ওই বর্ধিত সভায় খোকন উপস্থিত না হওয়ায় তা নির্বাচন কিংবা ভোটের ওপর তেমন প্রভাব ফেলবে না বলে মনে করেন আফজালুল করিম।

গৌরনদীর ওই বর্ধিত সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য মো. গোলাম কবীর রাব্বানী চিনু, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, সংসদ সদস্য পঙ্কজ নাথ, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, সাবেক সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ হিরন, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ কে এম জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা