× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা তৃণমূল বিএনপির

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুন ২০২৩ ১৮:৫১ পিএম

আপডেট : ০৩ জুন ২০২৩ ২০:০২ পিএম

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাজেট ও সমসাময়িক বিষয়ের ওপর তৃণমূল বিএনপির সংবাদ সম্মেলন। প্রবা ফটো

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাজেট ও সমসাময়িক বিষয়ের ওপর তৃণমূল বিএনপির সংবাদ সম্মেলন। প্রবা ফটো

সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হলে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল বিএনপি ৩০০ আসনে প্রার্থী দেবে বলে ঘোষণা দিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদা। তিনি জানিয়েছেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে ৩০০ আসনে দলের প্রার্থীদের তালিকা করা হচ্ছে।

শনিবার (৩ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাজেট ও সমসাময়িক বিষয়ের ওপর আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতির লিখিত বক্তব্যে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মেলনে মানুষের খাদ্যনিরপাত্তা, শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন, চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোসহ সবার জন্য আবাসন ও মৌলিক অধিকার নিশ্চিত করতে দলটির পক্ষ থেকে সরকারের কাছে ১২ দফা দাবি জানানো হয়।

প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার জ্যেষ্ঠ কন্যা ও তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা সেলিমা হুদা তার লিখিত বক্তব্যে বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের ৩০০টি আসনে দলের প্রার্থীদের তালিকা তৈরি করা হচ্ছে। আগামীতে এসব বিষয়ে আপনাদেরকে বিস্তারিত জানানো হবে।’

দলটির শীর্ষ এই নেত্রী বলেন, ‘আপনারা জানেন, সুষ্ঠু নির্বাচন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্য বাস্তবায়নের জন্য ব্যারিস্টার নাজমুল হুদা তৃণমূল বিএনপি গঠন করেছিলেন। তিনি জনগণের দ্বারা, জনগণের জন্য, জনতার সরকার গঠনের লক্ষ্যে এই দলের স্বপ্ন দেখেছিলেন। আমরা সেই লক্ষ্যে কাজ করছি।’

২০২৩-২৪ অর্থবছরের বাজেটের বিষয়ে অন্তরা হুদা বলেন, বাজেট নিঃসন্দেহে দেশের অর্থনৈতিক উন্নয়নকে গতিশীল করে। তবে সেই উন্নয়ন থেকে যেন এই দেশের খেটে খাওয়া মানুষ কোনোভাবে বঞ্চিত না হন। যারা তেল থেকে নুন সবকিছুতে ট্যাক্স প্রদান করেন সেই অসহায় মানুষদের উন্নয়ন সবার আগে দরকার। তাই তাদের কথা ভাবুন।

সংবাদ সম্মেলেন তৃণমূল বিএনপির মহাসচিব মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান তার লিখিত বক্তব্যে বলেন, সুস্থ রাজনীতি এবং সুশাসন প্রতিষ্ঠা করা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আমরা তৃণমূল বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ সিটে নির্বাচন করব বলে আশা রাখি।

তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, মানুষের খাদ্যনিরাপত্তার জন্য ফুড ব্যাংক চালু করতে হবে। এই ফুড ব্যাংকের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণের ফলে কৃষক ও জেলে ন্যায্যমূল্য পাবে এবং জনগণ ন্যায্যমূল্যে খাদ্যসামগ্রী ক্রয় করতে পারবে। এ ছাড়া প্রতিটি এলাকায় জমি যেন অনাবাদি না থাকে তার দিকে লক্ষ রাখতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন, তৃণমূল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আক্কাস আলী।

২০১৫ সালের ২০ নভেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা ‘তৃণমূল বিএনপি’ প্রতিষ্ঠা করেন। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি দলটি (তৃণমূল বিএনপি) নির্বাচন কমিশনের নিবন্ধন পায়। নিবন্ধন পাওয়ার তিন দিন পর (১৯ ফেব্রুয়ারি) স্কয়ার হাসপাতালে মারা যান নাজমুল হুদা। গত ৬ মে দলীয় সিদ্ধান্তের ভিত্তিতে নাজমুল হুদার জ্যেষ্ঠ কন্যা অন্তরা সেলিমা হুদাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা