× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেট পরিকল্পিত নগরীর স্বপ্ন দেখাচ্ছেন ৩ মেয়রপ্রার্থী

সিলেট অফিস

প্রকাশ : ০৩ জুন ২০২৩ ২০:৫২ পিএম

আপডেট : ০৩ জুন ২০২৩ ২১:৩২ পিএম

(বায়ে থেকে) আনোয়ারুজ্জামান চৌধুরী,  নজরুল ইসলাম বাবুল ও হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। প্রবা ফটো

(বায়ে থেকে) আনোয়ারুজ্জামান চৌধুরী, নজরুল ইসলাম বাবুল ও হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। প্রবা ফটো

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে সাতজন মেয়রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও এখন পর্যন্ত প্রচারে সক্রিয় হয়েছেন তিনজন। আওয়ামী লীগ মনোনীত আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান প্রচারের মাঠে রয়েছেন। তারা সবাই নগরবাসীকে ‘পরিকল্পিত নগরীর’ স্বপ্ন দেখাচ্ছেন। এই তিন প্রার্থীর পক্ষে নগরজুড়ে মাইকিং, পোস্টার-ব্যানার সাঁটানো হয়েছে।

শনিবার (৩ জুন) পর্যন্ত স্বতন্ত্র তিন মেয়রপ্রার্থী মো. আব্দুল হানিফ কুটু, মো. ছালাহ উদ্দিন রিমন ও শাহ জাহান মিয়ার কোনো তৎপরতা দেখা যায়নি। এমনকি জাকের পার্টির মো. জহিরুল আলমও প্রচার শুরু করেননি। 

গতকাল দুপুরে হযরত শাহজালাল (রহ.) ও এরপর হযরত শাহপরাণ (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে প্রচার শুরু করেন নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। তিনি যেকোনো কাজ শুরুর আগে সিলেটে দুই মাজার জিয়ারত করেন। জননেত্রীর একজন কর্মী হিসেবে আমিও দুই ওলির মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচার শুরু করেছি।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও সুজিত রায় নন্দী, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর সভাপতি ও নৌকার প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলার ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খানসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

এর আগে গত শুক্রবার রাতে নৌকার প্রধান নির্বাচনী কার্যালয়ের উদ্বোধনের সময় আনোয়ারুজ্জামান বলেন, ‘এ শহরকে একটি স্মার্ট, উন্নত শহরে পরিণত করতে আমি আন্তরিকভাবে কাজ করব। অন্যায়, দুর্নীতির বিরুদ্ধে আমৃত্যু কাজ করব।’ 

জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল গতকাল গণসংযোগকালে বলেন, আমি এই নগরীকে মাস্টার প্ল্যানের মাধ্যমে একটি নান্দনিক নগরীতে রূপান্তরিত করতে চাই। আমার বিশ্বাস, সিলেট নগরীর মানুষ আগামী ২১ জুনের নির্বাচনে তাদের মূল্যবান রায় প্রদান করে আমাকে নগরবাসীর একজন খেদমতগার হিসেবে নির্বাচিত করবেন।

ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান বলেছেন, সিলেট শহরকে সুন্দর করে সাজানোর আমার আধুনিক পরিকল্পনা রয়েছে। আপনাদের দোয়া ও সহযোগিতায় নির্বাচিত হতে পারলে সিলেট শহরকে উন্নত বিশ্বের আদলে একটি পরিপূর্ণ আধুনিক উন্নত নগরী হিসেবে গড়ে তুলব ইনশাল্লাহ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা