× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সংগ্রামে বাধা এলে ভেঙে চুরমার করে দিতে হবে : নোমান

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩১ পিএম

আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৫ পিএম

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি। প্রবা ফটো

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি। প্রবা ফটো

শহীদ জিয়ার স্বপ্ন বাস্তবায়ন করতে সামনে থাকা সব বাধা ভেঙে চুরমার করে দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। শনিবার (২ সেপ্টেম্বর) বিকালে কাজীর দেউরিস্থ সমাদর কমিউনিটি সেন্টারে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় রাষ্ট্র গঠনের স্বপ্ন নিয়ে জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠা করেছিলেন। এই স্বপ্ন বাস্তবায়ন ছাড়া বাংলাদেশ পূর্ণতা পাবে না। শহীদ জিয়ার এই স্বপ্ন বাস্তবায়ন করতে সামনে থাকা বাধা ভেঙে চুরমার করে দিতে হবে। এই লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

নোমান বলেন, বিএনপির মূল লক্ষ্য হলো জাতীয় রাষ্ট্র প্রতিষ্ঠা করা। লড়াই সংগ্রামের মাধ্যমে মানুষের অন্ন,বস্ত্র ও বাসস্থানের সুযোগ সৃষ্টি করা। জাতীয় রাষ্ট্র প্রতিষ্ঠার ক্ষেত্রে আওয়ামী লীগ ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, আজকে আমরা প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করছি। কিন্তু মনে রাখতে হবে, আমাদের মূল লক্ষ্য এক দফা আন্দোলন। এক দফা আন্দোলনের মধ্য দিয়েই এই স্বৈরাচারী, বাকশালি সরকার, যারা জনগণের ওপর চেপে বসে আছে, তাদের বিদায় নিতে হবে।

আলোচনা সভায় প্রধান বক্তা বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগের ওবায়দুল কাদের বলেছেন, জনগণের নিরাপত্তা দিতে আওয়ামী লীগ মাঠে থাকবে। কেন? তারা কি পুলিশ? তাহলে পুলিশ বাহিনীতে যোগদান করেন। আর জনগণকে আওয়ামী লীগের পাহারা দিতে হবে না। বরং আওয়ামী লীগকে পাহারা দেওয়ার জন্য পুলিশের দরকার হবে। পুলিশ যদি বলে আমরা তোমাদের সাথে নাই, তাহলে তারা লুঙ্গি খুলে পালাবে। আওয়ামী লীগ এখন পালাবার পথ খুঁজছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এএম নাজিম উদ্দীন, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নসরুল কদির, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, চট্টগ্রাম জেলা ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক, অ্যাবের সভাপতি ইঞ্জিনিয়ার সেলিম মো. জানে আলম, মহানগর বিএনপির সি. যুগ্ম আহ্বায়ক আলহাজ এমএ আজিজ, যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা