× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১২ দলীয় জোটের গণ-অনশন

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠানোর দাবি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩ ১৩:৫৩ পিএম

খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গণ-অনশন কর্মসূচি পালন করেছে ১২ দলীয় জোট। প্রবা ফটো

খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গণ-অনশন কর্মসূচি পালন করেছে ১২ দলীয় জোট। প্রবা ফটো

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গণ-অনশন কর্মসূচি পালন করেছে ১২ দলীয় জোট। শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২ পর্যন্ত রাজধানীর বিজয়নগরে এই প্রতীকী অনশন অনুষ্ঠিত হয়। একইসঙ্গে খালেদা জিয়ার সুস্থতা কামনা করে গণ-দোয়া করা হয়।

পরে নয়াপল্টনে বিএনপির গণ-অনশন থাকায় কর্মসূচি সংক্ষিপ্ত করে বিএনপির গণ-অনশনে যোগ দেন ১২ দলীয় জোটের কয়েকজন শীর্ষ নেতা।

প্রতীকী গন-অনশনে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ১২ দলীয় জোট প্রধান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, মুসলিম লীগ (বিএমএল) এর চেয়ারম্যান এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদা, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) এর সিনিয়র সহ-সভাপতি রাশেদ প্রধান,  ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, লেবার পার্টির চেয়ারম্যান ফারুক রহমান, ইসলামিক ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, বাংলাদেশ জাস্টিস পার্টির সভাপতি ড. সৈয়দ জাভেদ মোহাম্মদ সালেহউদ্দিন প্রমুখ। সার্বিকভাবে অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদ্দিন টিটু।

জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, এই সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দী রেখেছে। বর্তমানে বেগম জিয়া গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খালেদা জিয়ার চিকিৎসকরা জানিয়েছেন, তাকে সুস্থ করতে বলে অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর কোনে বিকল্প নেই। কিন্তু এই সরকার তা আমলে নিচ্ছে না। আমরা আবারও আহ্বান জানাই অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দিতে। তা না হলে বেগম জিয়ার কোনো দূর্ঘটনা ঘটলে সম্পূর্ণ দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বলেন, আমরা অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে দাবি জানাচ্ছি। সেইসঙ্গে তার দ্রুত আরোগ্য কামনা করছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা