× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুমিল্লার চান্দিনায় বিএনপির গণ-অনশন

সরকার ইচ্ছা করে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে : ড. খন্দকার মারুফ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩ ১৭:১২ পিএম

আপডেট : ১৪ অক্টোবর ২০২৩ ১৭:৪১ পিএম

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার দাবিতে কুমিল্লা উত্তর জেলা বিএনপি আয়োজিত গণ-অনশন কর্মসূচি। প্রবা ফটো

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার দাবিতে কুমিল্লা উত্তর জেলা বিএনপি আয়োজিত গণ-অনশন কর্মসূচি। প্রবা ফটো

সরকার ইচ্ছা করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন। 

শনিবার (১৪ অক্টোবর) কুমিল্লার চান্দিনায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার দাবিতে কুমিল্লা উত্তর জেলা বিএনপি আয়োজিত গণ-অনশন কর্মসূচিতে তিনি এই কথা বলেন।

ড. খন্দকার মারুফ বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া। তিনি এখন এভারকেয়ার হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তার চিকিৎসা নিয়ে সরকার নানা টালবাহানা করছে। তাকে মুক্তি ও উন্নত চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার তার সাংবিধানিক অধিকার হরণ করছে। খালেদা জিয়ার ওপর সরকার জুলুম করছে। এটি অন্যায়, অবিচার ও মানবাধিকার লঙ্ঘন। ইচ্ছা করে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। উন্নত চিকিৎসার অভাবে তার কিছু হলে এই দেশের জনগণ সরকারকে ছাড় দেবে না।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়া, খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমান ও বিএনপির আকাশচুম্বী জনপ্রিয়তাকে আওয়ামী লীগ সর্বদাই ভয় পায়। সেই ভয় থেকেই সরকার জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে। একের পরে এক নানা কূটকৌশল করছে। মিথ্যা মামলায় তড়িঘড়ি করে ফরমায়েশি সাজা দিয়ে, বানোয়াট মামলায় গ্রেপ্তার করে বিএনপিকে ভয় দেখাচ্ছে।

ড. খন্দকার মারুফ বলেন, বর্তমান সরকার ২০১৪ ও ২০১৮ স্টাইলে ভুয়া নির্বাচনি নাটকের মহড়া দিয়ে আবারও ক্ষমতায় আসতে চায়। সেই আশা এবার পূরণ হবে না। তাদের ষড়যন্ত্র রুখতে জনগণ মাঠে তৎপর রয়েছে। খুব দ্রুতই গণঅভ্যুত্থানের মাধ্যমে আওয়ামী স্বৈরশাসকের পতন ঘটবে।

তিনি আরও বলেন, গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে গুরুতর অসুস্থ অবস্থায় বন্দি রেখে এই দেশে কোন নির্বাচন হবে না। অবিলম্বে দেশনেত্রীকে নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগ করতে হবে। তাহলেই কেবল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে।

এই অনশন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাক মিয়া। 

কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান সরকারের সভাপতিত্বে ও সদস্য সচিব এ. এফ. এম তারেক মুন্সীর সঞ্চালনায় অনশন কর্মসূচিতে কুমিল্লা উত্তর জেলার ৭টি উপজেলা এবং ৪টি পৌরসভা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণিপেশার হাজার হাজার মানুষ স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা