× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিরোধীদের দমনে বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার, কৃষিমন্ত্রীর বক্তব্যে তা স্পষ্ট হয়েছে : সাইফুল হক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৫১ পিএম

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। ছবি : সংগৃহীত

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। ছবি : সংগৃহীত

বিরোধীদের দমনে পাইকারী হারে বিএনপির ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে তা কৃষিমন্ত্রীর বক্তব্য থেকে স্পষ্ট হয়েছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। এমন সত্য প্রকাশ করার জন্য ড. আবদুর রাজ্জাককে তিনি ধন্যবাদ জানান।

সোমবার (১৮ ডিসেম্বর) পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খানের সই করার এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। 

সাইফুল হক বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপিসহ বিরোধী দলসমূহকে নির্বাচনে আনার চাপ তৈরি করতেই যে বিরোধী দলের হাজারো নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে কৃষিমন্ত্রীর সাক্ষাৎকারে তা পরিস্কার। বিএনপি নির্বাচনে আসতে রাজী হলে একরাতের মধ্যেই নেতাকর্মীদের মুক্তি দেয়া হতো, সেটাও খোলাসা করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, সরকার রাজনৈতিক বিরোধীদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে কিভাবে দমন-নিপীড়নের আশ্রয় নেয়, গ্রেপ্তারের ক্ষেত্র তৈরি করতে কিভাবে নাশকতা, আগুনসন্ত্রাসসহ নানা অভিযোগ দায়ের করে প্রকারান্তরে তাও বেরিয়ে এসেছে।

তিনি উল্লেখ করেন, ‘এর আগে অগ্নিসন্ত্রাস আর নাশকতার মামলায় গ্রেপ্তার হওয়া ব্যারিস্টার শাজাহান ওমরের আকস্মিক জামিন এবং পরের দিন নৌকা মার্কায় নির্বাচনের প্রার্থী হওয়ার নাটকীয় ঘটনার মধ্যেও সরকার ও সরকারি দলের নানা অপকৌশলের প্রমাণ মিলেছে। 

তিনি বলেন, সরকার ও সরকারি দলের নানা অপকৌশল ও অপতৎপরতার পরও ৭ জানুয়ারি নীলনকশার পাতানো নির্বাচন গ্রহণযোগ্যতা পায়নি, পাবে না।’

বিবৃতিতে তিনি হয়রানিমূলক মিথ্যা মামলায় কারারুদ্ধ ও ফরমায়েশী রায়ে সাজাপ্রাপ্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিরোধী দলীয় নেতা কর্মীদের অবিলম্বে মুক্তি দাবি করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা