× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেটে শমসের মবিন চৌধুরী

কারও কাছে কোনো মার্কা ভিক্ষা চায়নি তৃণমূল বিএনপি

সিলেট অফিস

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩ ২১:৩৮ পিএম

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩ ২২:৩৮ পিএম

সিলেট জেলা শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে শমসের মবিন চৌধুরী। প্রবা ফটো

সিলেট জেলা শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে শমসের মবিন চৌধুরী। প্রবা ফটো

নিজের শক্তিতে, নিজের পায়ে দাঁড়িয়ে তৃণমূল বিএনপি নির্বাচন করবে বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে সিলেট নগরীর একটি রেঁস্তোরায় দলের সিলেট জেলা শাখা আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের সঙ্গে কোনো সময় জোটের কথা বলেনি তৃণমূল বিএনপি। আওয়ামী লীগের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে- আমরা নির্বাচন করব।

নির্বাচনে জনগণ যে রায় দেবে সেই রায় মেনে নেব। এই নির্বাচনে তৃণমূল বিএনপির যাত্রা। কোনো মার্কা আমরা কারও কাছে ভিক্ষা চাইনি, চাইব না। অন্যের মুকুট পরে সংসদ সদস্য হতে চাই না। নিজের মাথায় যে সোনালী আঁশ আছে সেটা নিয়েই থাকতে চাই। একসময় সোনালী আঁশ বাংলাদেশের গর্ব ছিল।

শমসের মবিন আরও বলেন, শাহজালাল (র.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে আজ (সোমবার) সিলেট থেকে আমাদের নির্বাচনী কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। তৃণমূল বিএনপি সবে যাত্রা শুরু করেছে। লক্ষ্য বহুদূর। আমরা ৩০০ নির্বাচনী আসনে প্রার্থী দিতে চেয়েছিলাম।  খুব কম সময়ের মধ্যে ৫০৩টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। অনেক আসনে একাধিক প্রার্থী ছিলেন। কিন্তু নির্বাচন কমিশনের প্রয়োজনীয় কাগজাদি অনেকে উপস্থাপন করতে না পারায় বাদ পড়েছেন। সময় স্বল্পতার কারণে দল গোছানো সম্ভব হয়নি, তাই সব আসনে প্রার্থী দিতে পারিনি। নির্বাচন কমিশনের যাচাই-বাছাই ও প্রত্যাহার শেষে সিলেটসহ সারা দেশে ১৪২টি আসনে আমাদের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ নিয়ে কোনো অভিযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন সুষ্ঠু ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর। নির্বাচন কমিশন প্রতিশ্রুতি রক্ষা করলে ভোট সুষ্ঠু হবে- এটাই আমাদের প্রত্যাশা। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন নিয়ে বিতর্ক এবং প্রশ্ন থাকলেও আমাদের ধারণা- প্রশাসন নিরপেক্ষ থাকলে এবারের ভোট স্বচ্ছ হবে।

বিএনপির সাবেক এই ভাইস চেয়ারম্যান আরও বলেন, তৃণমূল বিএনপি মানুষের জন্য কাজ করতে চায়। অসাম্প্রদায়িক সমাজ ও অসাম্প্রদায়িক রাষ্ট্রগঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে তৃণমূল বিএনপির নেতাকর্মীরা। 

সংবাদ সম্মেলনে শমসের মবিনের সঙ্গে ছিলেন সিলেট-৫ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী ব্যারিস্টার কুতুব উদ্দিন শিকদারসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এর আগে নেতাকর্মীদের নিয়ে হযরত শাহজালাল (র.)-এর মাজার এবং পরে হযরত শাহপরান (র.)-এর মাজার জিয়ারত করেন শমসের মবিন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা