× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গণসংযোগ ও লিফলেট বিতরণ আরও ২ দিন, গ্রেপ্তার ৪

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩ ২১:২৬ পিএম

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২৩ ২১:৪৭ পিএম

গণসংযোগ ও লিফলেট বিতরণ আরও ২ দিন, গ্রেপ্তার ৪

আসন্ন ৭ জানুয়ারির ভোট বর্জনে গণসংযোগ ও লিফলেট বিতরণের চলমান কর্মসূচি আরও দুই দিন বাড়িয়ে শনিবার (৩০ ডিসেম্বর) পর্যন্ত করেছে বিএনপি। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কর্মসূচি বৃদ্ধির কথা জানান। এদিকে লিফলেট বিতরণ করতে গিয়ে লক্ষ্মীপুরে ছাত্রদলসহ বিএনপির চার নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন। সারা দেশের বিভিন্ন জেলায় কর্মসূচিটি পালিত হয়েছে।

সময় বৃদ্ধি করে রুহুল কবির রিজভী বলেন, অবৈধ সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে তাদের গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি চলছে। এক দফা দাবিতে রয়েছে একতরফা নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন। ২৬ ডিসেম্বর থেকে সারা দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছেন তারা। বৃহস্পতিবার ছিল শেষ দিন। কিন্তু দুই দিন বাড়িয়ে শনিবার করা হয়েছে।

আসন্ন নির্বাচনকে ‘একতরফা নির্বাচন’ আখ্যা দিয়ে এতে জনগণের মতপ্রকাশের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, ‘গণতান্ত্রিক অধিকার রক্ষার জন্য এই নির্বাচন বর্জন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।’ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে লিফলেট বিতরণের সময় তিনি এ কথা বলেন।

প্রতিদিনের বাংলাদেশ-এর রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিবেদক জানান, লিফলেট বিতরণকালে লক্ষ্মীপুরের রামগঞ্জে বিএনপির চার নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রামগঞ্জ থানার এসআই কাউসারুজ্জামানের নেতৃত্বে আসরের নামাজের পর রামগঞ্জের কলাবাগান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের বিষয়টি রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ সোলাইমান নিশ্চিত করেন। গ্রেপ্তাররা হলেনরামগঞ্জ পৌর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক আশরাফ পাটোয়ারী, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জহির রায়হান বাবু ও ছাত্রদল নেতা মামুন।

মোংলা (বাগেরহাট) প্রতিবেদক জানান, ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনে জনমত তৈরির জন্য বাগেরহাট-৩ আসনের মোংলা ও রামপালের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম।

নাটোর প্রতিবেদক জানান, ৭ জানুয়ারির ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের ডাকে বিক্ষোভ-মিছিল ও লিফলেট বিতরণ করেছে নাটোর বিএনপি। বৃহস্পতিবার সকালে নাটোর সদর উপজেলার হালসা ইউনিয়ন বাজার থেকে এক বিক্ষোভ-মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করার পর হালসা বাজারে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহীন। একই দাবিতে সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদের নির্দেশনায় উপজেলার বিভিন্ন হাটবাজারে লিফলেট বিতরণ করা হয়। 

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জানান, ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটসংলগ্ন এলাকায় লিফলেট বিতরণ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকালে শাখা ছাত্রদলের সদস্য সচিব শামসুদ্দিন চৌধুরী সানিনের নেতৃত্বে কর্মসূচিটি পালন করা হয়।

২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর একতরফা নির্বাচনের তফসিল বাতিল দাবিতে বিএনপিসহ সমমনা দলগুলো চার দফায় পাঁচ দিন হরতাল এবং এ পর্যন্ত ১২ দফায় ২৩ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা