× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চতুর্থ দফায় গণসংযোগ-লিফলেট বিতরণ

ভোটের দুই দিন আগেও বিএনপির কর্মসূচি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪ ১৭:৫১ পিএম

আপডেট : ০১ জানুয়ারি ২০২৪ ১৮:৩৫ পিএম

ভোটের দুই দিন আগেও বিএনপির কর্মসূচি

সরকারবিরোধী আন্দোলনের নতুন সময়সূচি ঘোষণা দিয়েছে বিএনপি। নতুন কোনো কর্মসূচিতে না গিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণের মাধ্যমে ভোটের দুই দিন আগেও মাঠে থাকবে বিএনপি ও সমমনা দলগুলো।

মঙ্গলবার (২ জানুয়ারি) থেকে বৃহস্পতিবার পর্যন্ত চতুর্থ দফায় এই কর্মসূচি পালন করবে তারা। সোমবার (১ জানুয়ারি) শেষ হচ্ছে তাদের চলমান দুই দিনের গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি।

সোমবার বিকালে এক ভার্চুয়ালি ব্রিফিংয়ে নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায় এবং ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার (২, ৩ ও ৪ জানুয়ারি) গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হবে। বিএনপি ও সমমনা দলগুলোর নেতাকর্মীরা এই কর্মসূচি পালন করবে। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়ার মধ্য দিয়ে শুরু হওয়া নির্বাচনী প্রচার শেষ হবে ৫ জানুয়ারি। অর্থাৎ নির্বাচনের প্রচারের আগের দিন পর্যন্ত সরকারবিরোধী আন্দোলনে মাঠে থাকছে বিএনপি ও সমমনা দলগুলো।

এর আগে তৃতীয় দফায় ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি দুই দিন গণসংযোগ কর্মসূচি দিয়েছিল বিএনপি ও সমমনা দলগুলো।

১৫ নভেম্বর তফসিল ঘোষণা দেন কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচনের ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর, তা যাচাই-বাছাই চলে ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ১৭ ডিসেম্বর।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর দফায় দফায় হরতাল ও অবরোধ দিয়ে আসছিল বিএনপি ও সমমনা দলগুলো। এর মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ ও লিফলেট বিতরণে কর্মসূচি দেয় বিএনপি নেতৃত্বাধীন সরকারবিরোধী এই পক্ষটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা