× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাসদের সুবর্ণজয়ন্তীর সমাবেশ শুরু

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২২ ১৬:৪৬ পিএম

আপডেট : ৩১ অক্টোবর ২০২২ ১৬:৫৩ পিএম

মঞ্চে উপবিষ্ট জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতারসহ দলের অন্য সদস্যরা৷

মঞ্চে উপবিষ্ট জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতারসহ দলের অন্য সদস্যরা৷

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সুবর্ণজয়ন্তীর সমাবেশ শুরু হয়েছে। এই সুবর্ণজয়ন্তী উপলক্ষে সোমবার (৩১ অক্টোবর) বেলা ৩টা থেকে রাজধানীসহ দেশের নানা প্রান্ত থেকে জাসদের নেতাকর্মীরা দলে দলে সমাবেশস্থলের দিকে আসেন। 

'মুক্তিযুদ্ধের চেতনায় জাতীয় পুনর্জাগরণ সংঘটিত করো', 'দুর্নীতি ও বৈষম্যের অবসান করো', 'সুশাসন ও সমাজতন্ত্রের পথ ধরো'- এই তিন শ্লোগানে এবার প্রতিষ্ঠার ৫০ বছর উদযাপন করছে জাসদ। 

সোমবার বিকেল সাড়ে তিনটায় জাতীয় সংগীতের মাধ্যমে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার দলের পতাকা উত্তোলন করে সমাবেশের উদ্বোধন করেন৷ 

এর আগে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ বেদিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন৷ 

সমাবেশে উপস্থিত রয়েছেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন,  সহ-সভাপতি মীর হোসাইন আখতার, স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন,  অধ্যাপক ডা. এম এ করিমসহ কেন্দ্রীয়  নেতারা। সমাবেশ সঞ্চালনা করেন জাসদের স্থায়ী কমিটির সদস্য নাদের খান।

প্রতিষ্ঠার ৫০ বছরে উপলক্ষে সোমবার ভোরে জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৬টায় শহীদ প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন জাসদের নেতা-কর্মীরা।

১৯৭২ সালের ৩১ অক্টোবর সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর এম এ জলিল এবং ছাত্রলীগের এককালীন সাধারণ সম্পাদক আ স ম আব্দুর রবকে যুগ্ম-আহ্বায়ক এবং বিধান কৃষ্ণ সেন, শাহজাহান সিরাজ, নূর আলম জিকু, ক্যাপ্টেন সুলতান উদ্দিন আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রহমত আলীকে সদস্য করে ৭ সদস্যের কমিটি ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) যাত্রা শুরু করে।

মুক্তিযুদ্ধোত্তর সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের রাষ্ট্র ও সমাজকে স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা ও চেতনার পুনর্গঠন এবং গড়ে তোলার লক্ষ্যে দলটি গঠন করা হয়।

প্রবা/জিজি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা