× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হরতাল সফলে রাজধানীতে জামায়াতের মিছিল ও পিকেটিং

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ১০:৩০ এএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪ ১২:৫৯ পিএম

হরতাল সফলে রাজধানীতে মিছিল ও পিকেটিং করেছেন জামায়াতের নেতাকর্মীরা। প্রবা ফটো

হরতাল সফলে রাজধানীতে মিছিল ও পিকেটিং করেছেন জামায়াতের নেতাকর্মীরা। প্রবা ফটো

নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকার আহ্বানে ডাকা হরতাল সফলে রাজধানীতে মিছিল, সমাবেশ ও পিকেটিং করেছেন জামায়াতের নেতাকর্মীরা। শনিবার (৬ জানুয়ারি) সকালে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে এসব মিছিল অনুষ্ঠিত হয়।

এর মধ্যে উত্তরে আগারগাঁও, মোহাম্মদপুর, মিরপুর, মগবাজার, সাতরাস্তা, তুরাগ, আজমপুর, কাফরুল, বিমানবন্দর, পান্থপথ, মালিবাগ, উত্তরা, বাড্ডা, আবদুল্লাহপুর বেড়িবাঁধ সড়ক, শেওড়াপাড়া, মিরপুর ৬০ ফিট, তেজগাঁও, কালশী সড়ক, মিরপুর চিড়িয়াখানা রোড, মিরপুর-১, মিরপুর আনসার ক্যাম্প, রামপুরা, মিরপুর ১৩ সড়ক, গুলশানে ৪০টি স্থান এবং দক্ষিণে ডেমরা, সদরঘাট, মালিবাগ রাজারবাগ, শাহজাহানপুরসহ বিভিন্ন স্থানে মিছিল করেছেন নেতাকর্মীরা।

উত্তরে শেরবাংলানগর থানার উদ্যোগে আগারগাঁওয়ে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তর জামায়াতের মজলিসে শুরা সদস্য আবদুল আউয়াল আজম। মোহাম্মদপুরে মিছিল ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্ব দেন থানা সেক্রেটারি মাসুদুর রহমান। হরতালের সমর্থনে মিরপুরে মিছিল করেছেন কর্মীরা। এতে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শুরা সদস্য অ্যাডভোকেট আবদুল হামিদ।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নেতারা বলেন, সরকারের নির্বাচনের নামে সার্কাস ও চরদখলের ষড়যন্ত্র মোকাবিলায় জনগণ স্বতঃস্ফূর্ত রাজপথে নেমে এসেছে। তারা ঘোষিত হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করে সরকারের পাতানো ও প্রহসনের নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। আর জনগণ সরকারের একদলীয় নির্বাচনকে ‘না’ বলে দিয়েছে।

তারা আরও বলেন, তাই দেশপ্রেমী জনতা সরকারের ভাঁওতাবাজি ও প্রহসনের নির্বাচনে কোনোভাবেই ভোট দিতে যাবে না। কারণ দেশের স্বীকৃত ও বৃহত্তর বিরোধী দলগুলো এ তামাশার নির্বাচনে অংশগ্রহণ করেনি। তাই এ নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি। কথিত নির্বাচনের মহড়া প্রদর্শন করা হচ্ছে সরকারি প্রযোজনায় ‘ডামি’ প্রার্থী দিয়ে। মূলত বাকশালি ও ফ্যাসিবাদী সরকার নির্বাচনের নামে নাটক মঞ্চস্থ করে তাদের ক্ষমতার বৈধকরণ করতে চায়। কিন্তু বীর জনতা তাদের সে ষড়যন্ত্র কোনোভাবেই বাস্তবায়ন হতে দেবে না।

এদিকে সকালে রাজধানীর ডেমরায় মিছিল ও পিকেটিং করেছেন ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শুরা সদস্য মো. হেলাল উদ্দিন। সদরঘাটে মিছিল ও পিকেটিং করা হয়। এতে নেতৃত্ব দেন দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান। হরতালের সমর্থনে রাজধানীর মালিবাগ রাজারবাগে মিছিল ও পিকেটিং করে জামায়াত। নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহীন আহমদ খান। শাহজাহানপুরে মিছিল ও পিকেটিংয়ে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শুরা সদস্য আবু আম্মার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা