× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইসিতে বিএনপির বিরুদ্ধে ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের’ অভিযোগ জানাল আওয়ামী লীগ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ১৩:৩৫ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪ ১৪:০১ পিএম

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তারানা হালিম। প্রবা ফটো

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তারানা হালিম। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের আগের দিন নির্বাচন কমিশনে (ইসি) বিএনপির বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ জানিয়েছে আওয়ামী লীগ। শনিবার (৬ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে গিয়ে আওয়ামী লীগের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল এই অভিযোগ জানায়।

প্রতিনিধিদলে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ছাড়াও দলটির কার্যনির্বাহী সদস্য তারানা হালিম, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নাজিবুল্লাহ হিরু, উপদপ্তর সম্পাদক সায়েম খান, যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারওয়ার ও রিয়াজুল কবির কাউসার ছিলেন।

ইসি সচিবের কাছে অভিযোগ জানিয়ে বের হয়ে বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। 

তিনি বলেন, যারা ভোটকেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করতে আসতে চান তাদের ভয়-ভীতি দেখানোর জন্যই এই সন্ত্রাসী কর্মকাণ্ড হচ্ছে। ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগসহ সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে কাউকে বাধা দেওয়া যাবে না।

ভোটাধিকার একজন নাগরিকের সাংবিধানিক অধিকার জানিয়ে তিনি বলেন, তাদের (বিএনপি) এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে অভিযোগ জানাতে আমারা ইসিতে এসেছিলাম। দেশের জনগণের সাংবিধানিক চর্চায় বাধা দেওয়ার ক্ষমতা কারও নেই। আমরা এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। দেশবাসীকে বলব সব ষড়যন্ত্র ও ভয় উপেক্ষা করে আগামীকাল গণতন্ত্রের উৎসবে অংশ নিন।

বিপ্লব বড়ুয়া বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে উৎসবের পরিবেশ বিরাজ করবে সেখানে সাধারণ জনগণ ভোটকেন্দ্রে আসবেন এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

তারানা হালিম বলেন, ভোটকেন্দ্রে যাওয়া বিরত রাখতে ভীতির সৃষ্টি করছে বিএনপি ও জামায়াত। যে নাশকতা সৃষ্টি করছে এটি ফৌজদারি অপরাধ। তারা মশাল মিছিল করছে। চোরাগুপ্তা হামলা করছে। মানুষ গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিচ্ছে। তারা অংশ নেয়নি তারা মানুষকে বিরত রাখতে চায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা