× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

২৭ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা বাম জোটের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ১৯:৫২ পিএম

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪ ২০:৩৯ পিএম

২৭ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা বাম জোটের

চলমান রাজনৈতিক সংকট দূর করতে সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অনতিবিলম্বে নির্বাচনের জোর দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। এ ছাড়া দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কার্যকর ভূমিকা গ্রহণ, সিন্ডিকেট ভাঙা, রাষ্ট্রীয় উদ্যোগে বিকল্প বাজার ব্যবস্থা চালুসহ সাত দফা দাবি জানিয়েছে জোটটি। দাবি আদায়ে ২৭ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজধানীর পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বাম জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

সংবাদ সম্মেলনে বলা হয়, সরকার একদলীয় ব্যবস্থা কায়েম করে দেশে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী শাসনব্যবস্থা আরও পাকাপোক্ত করতে মরিয়া। সরকারের আচরণ, পুলিশ প্রশাসনকে ব্যবহার ও নির্বাচনী পরিস্থিতিতে দেখা যায়দেশের গণতন্ত্রহীনতায় নির্বাচন ব্যবস্থা এখন ভঙ্গুর ও সুষ্ঠু নির্বাচন নির্বাসনে চলে গেছে। বর্তমান ও অতীতের ক্ষমতাসীনদের শুধু ক্ষমতাকেন্দ্রিক রাজনীতি, রাজনীতিকে ব্যবসায় পরিণত করা, মুক্তবাজার লুটপাটের অর্থনীতির ধারায় চলমান বাজারি রাজনীতি এই সংকটকে আরও গভীর করে তুলেছে। এরা রাজনীতিকেও রাজনীতিবিদদের কাছ থেকে নির্বাসনে পাঠিয়েছে।

সংবাদ সম্মেলনে সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুস সাত্তার, বাসদ (মার্কসবাদ) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা