× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গরিবের টাকা লোপাটকারী সরকারের বিরুদ্ধে সোচ্চার হোন: এবি পার্টি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৫ পিএম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৭ পিএম

গরিবের টাকা লোপাটকারী সরকারের বিরুদ্ধে সোচ্চার হোন: এবি পার্টি

দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের মদদপুষ্ট লুটেরা সিন্ডিকেটকে দায়ী করে তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে বিজয়নগরের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ আহ্বান জানানো হয়। 

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম সংবাদ সম্মেলনে দ্রব্যমূল্যের উপর্যোপুরি বৃদ্ধি, সরকারের মদদপুষ্ট কালোবাজারি সিন্ডিকেটের কারসাজি এবং তার ভাষায় জবাবদিহিতাবিহীন সরকারের অবাধ-লুটপাটের নানা তথ্য উপাত্ত তুলে ধরেন। 

তিনি বলেন, ‘প্রতিবছর রমজান আসলে তেল, চিনি, পেয়াজসহ নিত্যপণ্যের দাম বাড়ে। রমজানে শ্রমজীবী মানুষের আয় অপেক্ষাকৃত কম থাকে। সাধারণ মানুষের খাবারের চাহিদাও কমে যাওয়ার কথা। কিন্তু রহস্যজনকভাবে প্রতিবছর একটা চক্র কৃত্রিমভাবে সংকট তৈরি করে দাম বাড়িয়ে ফেলে। দ্রব্যমূল্য বৃদ্ধি ও জনদুর্ভোগের জন্য তিনি জবাবদিহিতাবিহীন সরকারের লুটপাটই প্রধানত দায়ী বলে মনে করেন। 

দ্রব্যমূল্য কমিয়ে দ্রুত মানুষের ক্রয়-ক্ষমতায় নিয়ে আসার জন্য কিছু প্রস্তাবনাও তুলে ধরেন তাজুল। 

ব্রিফিংয়ে এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, ‘অভাব এবং টাকার মূল্যমান কমার কারণে সাধারণ মানুষের সঞ্চয় বলতে এখন আর কিছু নাই। যার কাছে গতবছর এক লাখ টাকা সঞ্চয় ছিল এখন তার হাত প্রায় শূন্য।’ 

পণ্য উৎপাদনকারী কৃষক ও ভোক্তা পর্যায়ে গণসচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ‘কৃষককে সাব-সিডি দিয়ে তার পণ্য উৎপাদনে উৎসাহিত না করলে আমাদের কৃষি ব্যবস্থাপনায় বিপর্যয় নেমে আসবে। বর্তমান পরিস্থিতিতে বহুমাত্রিক দুর্ভিক্ষ চলছে।’ 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, কেন্দ্রীয় প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, যুব পার্টির সদস্যসচিব শাহাদাত উল্লাহ টুটুলসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা