× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মির্জা আব্বাস কারামুক্ত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০২ পিএম

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪০ পিএম

কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগার থেকে বের হওয়ার সময় নেতাকর্মীদের উদ্দেশে হাত নাড়েন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। প্রবা ফটো

কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগার থেকে বের হওয়ার সময় নেতাকর্মীদের উদ্দেশে হাত নাড়েন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। প্রবা ফটো

তিন মাসেরও বেশি সময় পর জামিনে কারামুক্ত হলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটের দিকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে কারামুক্ত হন তিনি। তার কারামুক্তির খবর পেয়ে কারাফটকে বিকাল থেকেই নেতাকর্মীরা জড়ো হন। একপর্যায়ে তারা সন্ধ্যার দিকে স্লোগান শুরু করেন। 

এর আগে সোমবার সর্বশেষ ঢাকার রেলওয়ে থানায় মামলার জামিন পান তিনি। এর মধ্য দিয়ে সব মামলায় জামিন পান বিএনপির এই নীতিনির্ধারক। 

জাতীয় নির্বাচনের আগে ‘সরকার পতনের’ এক দফা দাবিতে ২৮ অক্টোবর মহাসমাবেশে সংঘর্ষের দুদিন পর ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জানান, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, রমনা ও রেলওয়ে থানায় কয়েক ডজন মামলা হয়। এর মধ্যে ১১টি মামলায় মির্জা আব্বাসকে আসামি করা হয়।

১ নভেম্বর এক মামলায় মির্জা আব্বাসকে কারাগারে পাঠানো হয় এবং আরেক মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বাকি ৯টিতে রাষ্ট্রপক্ষ গ্রেপ্তার না দেখানোয় তার জামিনের আবেদন শুনানি সম্ভব হচ্ছিল না। সে কারণে ২৪ জানুয়ারি ৯টি মামলায় গ্রেপ্তার দেখানোসহ জামিনের আবেদন করা হয়।

এরপর ১ ফেব্রুয়ারি সেই আবেদন গ্রহণ করেন আদালত। এরপর বিভিন্ন দিনে ১০টি মামলার জামিন হলেও কেবল বাকি ছিল রেলওয়ে থানার মামলা। সোমবার সেটিতেই জামিন পাওয়ায় বিএনপি নেতা আব্বাস কারামুক্ত হলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা