× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুলিশের বাধায় পণ্ড ১২ দলীয় জোটের বিক্ষোভ মিছিল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৪ পিএম

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪১ পিএম

১২ দলীয় জোটের বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশ মিছিলের ব্যানার নিয়ে যায়। প্রবা ফটো

১২ দলীয় জোটের বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশ মিছিলের ব্যানার নিয়ে যায়। প্রবা ফটো

রাজধানীতে পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে ১২ দলীয় জোটের বিক্ষোভ মিছিল। শনিবার (২৪ ফেব্রুয়ারি) প্রেস ক্লাবের সামনে জোটের ডাকা ‘ইন্ডিয়া আউট’ ও ‘বয়কট ইন্ডিয়া’ বিক্ষোভ মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বাধা দেয় পুলিশ।

জোটের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১২ দলীয় জোটের বিক্ষোভ মিছিলের পূর্বপ্রস্তুতির জন্য সংক্ষিপ্ত সমাবেশ করতে নেতাকর্মীরা জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ব্যানার কেড়ে নেয়। এ সময় পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন নেতারা। এরপর নেতারা সেখান থেকে চলে এসে ঝটিকা মিছিল করেন। মিছিলটি প্রেস ক্লাবের অপর পাশের সড়ক দিয়ে পল্টনমুখী হয়ে মেহের প্লাজায় এসে শেষ হয়।

১২ দলীয় জোটের নেতারা জানান, তাদের পুলিশের কর্মকর্তা জানান, আপনারা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে কর্মসূচি করতে পারেন। এখানে আমাদের তরফ থেকে কোনো বাধা নেই। কিন্তু কোনো রাষ্ট্রের বিরুদ্ধে কর্মসূচি করতে দিতে পারি না।

বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা ও লাঠিচার্জ করেছে, এমন অভিযোগ করে বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান ও ১২ দলীয় জোটের সমন্বয়ক অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বলেন, ‘একটি বাকশাল রাষ্ট্র কায়েম করেছে সরকার। রাজনৈতিক কর্মসূচি পালনে বাধা দিয়েছে সরকার। সরকারের পুলিশ বাহিনী আমাদের বিক্ষোভের ফেস্টুন কেড়ে নিয়েছে। আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী ছবি তুলতে গেলে তাদের ফোন কেড়ে নেয়।’ এমনকি বাধার মুখে চলে আসার সময় পেছনের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেন তিনি।

জোটের মুখপাত্র ও এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘আজকে আমরা বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশ করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের ব্যানার ছিনিয়ে নিয়েছে, হুমকি দিয়েছে। আজকে মানুষের কথা বলার কোনো অধিকার নেই। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।’

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, কল্যাণ পার্টির একাংশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, এলডিপির মো. ফরিদ উদ্দিন, আব্দুল হাই নোমান, যুব জাগপার নজরুল ইসলাম বাবলু প্রমুখ।

কর্মসূচির শুরুতে ১২ দলীয় জোটের প্রধান ও জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, মহাসচিব আহসান হাবীব লিংকন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা