× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশে আংশিক দুর্ভিক্ষ চলছে : জিএম কাদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০২৪ ১৭:৩৯ পিএম

আপডেট : ২০ মার্চ ২০২৪ ১৮:০৫ পিএম

প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ৯৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় কথা বলেন জিএম কাদের। প্রবা ফটো

প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ৯৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় কথা বলেন জিএম কাদের। প্রবা ফটো

একটি গোষ্ঠী দেশের মালিক বনে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা জিএম কাদের। 

তিনি বলেন, মুক্তিযুদ্ধ করেছিল এদেশের মানুষ বৈষম্য দূর করার জন্য। কিন্তু বর্তমান সরকার বৈষম্য সৃষ্টি করছে। একটি গোষ্ঠী দেশের মালিক। আর কারও খবর নেই। ৪ কোটি মানুষ ক্রয়ক্ষমতার বাইরে আছে। দেশে একটি দুর্ভিক্ষের অবস্থা চলছে, আংশিক দুর্ভিক্ষ চলছে।

বুধবার (২০ মার্চ) বিকালে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীর কার্যালয় মিলনায়তনে প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ৯৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, তাকে (এরশাদ) অনেকবার নিন্দিত করতে চেষ্টা হয়েছে। কিন্তু উনি বার বার নন্দিত হয়েছেন। কারণ তিনি যতবার জনগণের সামনে দাঁড়িয়েছেন, ততোবার জনগণ তাকে মূল্যায়ন করেছে।

তিনি আরও বলেন, তিনি উপজেলার প্রবর্তন করেছিলেন। এটা তার যুগান্তকারী পদক্ষেপ ছিল। শাসন হবে শোষণের জন্য নয় সেবার জন্য তিনি কাজ করেছেন। ১৯৮৭ তিনি বাংলা ভাষাকে প্রশাসনিক ভাষা হিসেবে আইন করেছিলেন।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, দল একটি চলন্ত ট্রেনের মতো। স্টেশনে ট্রেন থামবে, যাত্রী উঠবে নামবে। যারা চলে গেছে তাদের আর সুযোগ দেব না। অনেকে আবার ফিরে আসতে চায়, কিন্তু আমরা আর এ সুযোগ দেব না। এ সময় দলের কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা